চট্টগ্রাম

অর্থ আত্মসাতের মামলায় বিএনপি নেতা আসলাম চৌধুরীর ভাই গ্রেপ্তার

আজ শুক্রবার ভোরে একটি বিশেষ অভিযান চালিয়ে ফেনী জেলার ফেনী মডেল থানার মোহাম্মদআলী বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
স্টার অনলাইন গ্রাফিক্স

এবি ব্যাংকের ৩২৬ কোটি টাকার আত্মসাতের মামলায় বিএনপি নেতা আসলাম চৌধুরীর ভাই ও রাইজিং স্টিল লিমিটেডের পরিচালক জসিম উদ্দীন চৌধুরীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

আজ শুক্রবার ভোরে একটি বিশেষ অভিযান চালিয়ে ফেনী জেলার ফেনী মডেল থানার মোহাম্মদআলী বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ জানুয়ারি জাতীয় সংসদে শীর্ষ ২০ জন ঋণখেলাপির নাম প্রকাশ করা হয়। ওই প্রকাশিত তালিকায় চট্টগ্রামের আসলাম চৌধুরীর রাইজিং স্টিল লিমিটেডের ঋণ ১ হাজার ১৪২ কোটি টাকা উল্লেখ করা হয়েছে। জাতীয় সংসদে ঋণখেলাপিদের তথ্য উপস্থাপিত হওয়ার সঙ্গে সঙ্গে র‌্যাব ঋণ খেলাপিদের বিরুদ্ধে ছায়া তদন্ত শুরু করে। 

র‍্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, প্রাথমিক তদন্তে রাইজিং স্টিল লিমিটেডের পরিচালক জসিম উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে বেসরকারি এবি ব্যাংকের কাছ থেকে ৩২৫ কোটি ৭৭ লাখ টাকা আত্মসাতের দুদকের মামলার তথ্য পাওয়া যায়। ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে ৩টি ঋণপত্রের (এলসি) বিপরীতে এবি ব্যাংক চট্টগ্রামের আগ্রাবাদ শাখা এসব ঋণ নেওয়া হয়েছিল। 

এ ঋণের ঘটনায় ২০১৬ সালের ১৭ জুলাই দুদক বাদী হয়ে চট্টগ্রামের হালিশহর থানায় একটি মামলা দায়ের করে যা বর্তমানে চট্টগ্রামের বিশেষ জজ আদালতে বিচারাধীন রয়েছে। এই মামলায় রাইজিং স্টিল লিমিটেডের পরিচালক জসিম উদ্দীন চৌধুরীকে ৩ নম্বর আসামি করে ২০১৭ সালে চার্জশিট দাখিল করে। চার্জশিট গঠনের পর থেকেই জসিম উদ্দিন চৌধুরী পলাতক ছিল বলে জানান র‌্যাব কর্মকর্তা।

 

 

Comments