অপরাধ ও বিচার

রুমার জঙ্গল থেকে হোটেল মালিকের মরদেহ উদ্ধার

পর্যটন স্পট বগালেকে পর্যটকদের থাকার একটি হোটেলের মালিক ছিলেন লারাম।
স্টার ডিজিটাল গ্রাফিক্স

বান্দরবানের রুমার বগালেক এলাকার জঙ্গলের খাদ থেকে একটি গলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

আজ শুক্রবার দুপুরে রুমা সদর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বগালেকের খাদ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন।

স্থানীয়রা জানান, মরদেহটি স্থানীয় একটি হোটেলের মালিক লালরাম বম লারামের (৪৩)। বগালেক পাড়ার সাংরিয়াম বমের বড় ছেলে ও পর্যটন স্পট বগালেকে পর্যটকদের থাকার একটি হোটেলের মালিক ছিলেন লারাম।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, গত ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় বগালেক পাড়া গির্জায় ধর্মীয় প্রার্থনা চলাকালীন অস্ত্রধারী কয়েকজন গির্জায় প্রবেশ করে লারাম, তার বাবা সাংলিয়াম বম (৭০), স্ত্রী লাল নুজিং বমসহ (৩৮) ৫ জনকে ডেকে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরে একই দিনে তার বাবা ও স্ত্রীসহ অপর ৪ জনকে গভীর রাতে ছেড়ে দেয়। কিন্তু লারামকে ছাড়া হয়নি। এরপর থেকেই তার কোনো খোঁজ ছিল না। আজ তার মরদেহ পাওয়া গেল।

নিহত লারামের ছোট ভাই লালকিম বম ডেইলি স্টারকে বলেন, 'আজ সকালে জানতে পারি, কেউকারাডং যাওয়ার পথে পাহাড়ের খাদের নিচে একটি গলিত লাশের সন্ধান পাওয়া গেছে এবং পুলিশের একটি দল মরদেহটি উদ্ধার করে রুমা থানায় নিয়ে যাচ্ছে। পরে আমার ভাবি গিয়ে ভাইয়ের মরদেহটি শনাক্ত করেছেন।'

তবে, মরদেহের পরিচয় জানতে চাইলে রুমা থানার ওসি বলেন, 'এখনো লাশের পরিচয় শনাক্ত করা যায়নি। ওই ব্যক্তির পরিবারের কেউও এখনো থানায় আসেনি।'

স্থানীয় সংবাদকর্মী ও প্রত্যক্ষদর্শীরা জানান, মরদেহ উদ্ধার করে নিয়ে আসার সঙ্গে সঙ্গে পরিবারের লোকজন ও গ্রামবাসীরা থানায় প্রবেশ করতে দিলেও রুমা উপজেলার কোনো সংবাদকর্মীকে থানায় প্রবেশ করতে দেওয়া হয়নি।

Comments