নিজেকে জঙ্গি দাবি করে ৯৯৯ নম্বরে ফোন, অতঃপর…

নিজেকে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সঙ্গে যুক্ত থাকার কথা দাবি করে জাতীয় জরুরি সেবা নম্বর ‘৯৯৯’ এ ফোন করে আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করেছিলেন এক যুবক। তিনি বলেন, ভুল বুঝতে পেরে এখন তিনি স্বাভাবিক জীবনে ফিরতে চান।
999 call service

নিজেকে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সঙ্গে যুক্ত থাকার কথা দাবি করে জাতীয় জরুরি সেবা নম্বর '৯৯৯' এ ফোন করে আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করেছিলেন এক যুবক। তিনি বলেন, ভুল বুঝতে পেরে এখন তিনি স্বাভাবিক জীবনে ফিরতে চান।

জরুরি সেবার এক কর্মকর্তা জানান, ওই যুবক অনুতাপের কথা জানিয়ে ফোনে বলেন, তিনি নিজের জীবন নিয়ে শঙ্কিত। তার আত্মসমর্পণের ইচ্ছার কথা জানতে পারলে অন্য জঙ্গিরা তাকে হত্যা করতে পারে।

আজ দুপুর সোয়া ১২টার দিকে এই ফোনকল পেয়ে সংশ্লিষ্ট কর্মকর্তারা কলারের অস্থান জানিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরখান জোনের উপকমিশনারের সঙ্গে যোগাযোগ করেন। তাৎক্ষণিকভাবে পুলিশ কোটবাড়ি আটিপাড়া এলাকা থেকে ২৬ বছরের ওই যুবককে উদ্ধার করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের কাছে হস্তান্তর করে।

পুলিশ জানিয়েছে, তাকে জিজ্ঞাসাবাদ করে সমস্ত দাবি মিথ্যা বলে প্রমাণিত হয়েছে। সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান দ্য ডেইলি স্টারকে বলেন, জিজ্ঞাসাবাদ করে জানা গেছে তিনি একজন 'প্রতারক'।

সিটিটিসি প্রধান বলেন, 'ওই যুবক বাড়ি থেকে টাকা চুরি করেছিলেন। এ কারণে বাসায় ফিরতে পারছিলেন না। এ কারণে তিনি এই নাটক সাজান।'

জাতীয় জরুরি সেবায় ফোন করে ওই যুবক দাবি করেন যে জঙ্গি সংগঠনে যোগ দেওয়ার জন্য বাড়ি থেকে টাকা চুরি করে গত বছরের ১৭ ডিসেম্বর কুমিল্লার বাড়ি ছেড়েছিলেন। তিনি ঢাকায় এসে বসুন্ধরা, উত্তরখান ও দক্ষিণখান এলাকার বিভিন্ন এলাকায় থেকেছেন। পরে তিনি উত্তরখানে একজনের কাছে আশ্রয় নেন।

জরুরি হেল্পলাইন সেন্টারের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, জামাতুল আনসারের প্রশিক্ষণ নিতে কক্সবাজার যাওয়ার কথা ছিল বলে ওই যুবক ফোনে দাবি করেছিলেন।

Comments