লক্ষ্মীপুর

আওয়ামী লীগের ২ গ্রুপের সংঘর্ষে শিশু নিহত

লক্ষ্মীপুরের রায়পুরে খেয়াঘাট ইজারা, খাস জমি দখল ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১২ বছর বয়সী এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৫ জন।
লক্ষ্মীপুর
স্টার অনলাইন গ্রাফিক্স

লক্ষ্মীপুরের রায়পুরে খেয়াঘাট ইজারা, খাস জমি দখল ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১২ বছর বয়সী এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৫ জন।

আজ বুধবার সকালে রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চর কাচিয়া গ্রামের মিয়ার হাট এলাকার খেয়া পারাপারের স্থান রাহুল ঘাটে এ ঘটনা ঘটে। নিহত রাসেল চর কাচিয়া গ্রামের মনির হোসেন ভুট্টুর ছেলে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। রায়পুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. আনোয়ার হোসেন ওই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করছেন।
 
স্থানীয়রা জানান, রায়পুর উপজেলার ৮ নম্বর চরবংশী ইউনিয়নের মেঘনা নদীতে জেগে উঠা খাস জমির চর, স্থানীয় খেয়া পারাপারের স্থান রাহুল ঘাটের ইজারা ও এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজালাল রাহুল ও ইউপি সদস্য নজরুল ইসলামের মধ্যে বিরোধ চলে আসছে। এ বিরোধকে কেন্দ্র করে বুধবার সকালে দুই গ্রুপের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় ধারালো অস্ত্রের আঘাতে শিশু রাসেল হোসেন গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

এসময় মাথায় ধারালো অস্ত্রের আঘাতে আহত রুহুল আমিন নামে আরেক ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন। 

এ বিষয়ে রায়পুর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও দক্ষিণ চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিন্টু ফরাজী ডেইলি স্টারকে বলেন, 'খেয়া ঘাটের (রাহুল ঘাট) ইজারা ও এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।'
 
রায়পুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ ডেইলি স্টারকে বলেন, 'এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই সংঘর্ষ ও হতাহতের ঘটনা ঘটেছে। এরমধ্যে খেয়া ঘাটের ইজারা ও খাস জমি দখল অন্যতম।'  

ওসি শিপন বড়ুয়া ডেইলি স্টারকে বলেন, 'স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই সংঘর্ষ ও হতাহতের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। 

Comments

The Daily Star  | English
Bangladesh Foreign Minister AH Mahmood Ali

56 govt orgs owe Tk 51,391cr to banks: finance minister

A total of 56 government organisations owe around Tk 51,391 crore to different public and private banks as of March 31, this year, Finance Minister Abul Hassan Mahmood Ali told parliament today

17m ago