জঙ্গি ছিনতাই: সোহেলের স্ত্রী শিখাসহ ২ আসামি ৫ দিনের রিমান্ডে

ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ শেখ সাদী তাদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
ছবি: সংগৃহীত

আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পলাতক আবু সিদ্দিক সোহেলের স্ত্রী ফাতেমা তাসনিম শিখা ও শিখার আশ্রয়দাতা হুসনা আক্তার আয়মানের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ঢাকার একটি আদালত আজ শনিবার তাদের রিমান্ড মঞ্জুর করেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রানজিশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পরিদর্শক এবং মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদ আবুল কালাম আজাদ আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। তখন ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ শেখ সাদী তাদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনের সময় মামলার তদন্ত কর্মকর্তা বলেন, তারা ২ জনই আদালত প্রাঙ্গণ থেকে জঙ্গি ছিনতাইয়ের সঙ্গে সরাসরি জড়িত। তাই পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গিদের হদিস জানতে তাদের রিমান্ডে নেওয়া দরকার।

এ সময় ২ আসামির পক্ষে আদালতে কোনো আইনজীবী ছিলেন না।

শুক্রবার রাতে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকা থেকে আনসার আল-ইসলামের সদস্য শিখা এবং তার আশ্রয়দাতা আয়মানকে গ্রেপ্তার করে সিটিটিসির একটি দল।

গত ২০ নভেম্বর ঢাকার একটি আদালত থেকে প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি আনসার আল-ইসলামের আবু সিদ্দিক ওরফে সোহেল ওরফে সাকিব এবং মাইনুল হাসান শামীমকে ছিনিয়ে নিয়ে যায় তার সহযোগীরা।

২০১৫ সালে প্রকাশক ফয়সাল আরেফিন দীপনকে হত্যার দায়ে সোহেল ও শামীম ২ জনকেই মৃত্যুদণ্ড দেওয়া হয়।

 

Comments