হাফিজ ইব্রাহীমের বিরুদ্ধে দুর্নীতি মামলার বিচার চলবে: হাইকোর্ট

মামলার বিচার কার্যক্রমের উপর ২০১৯ সালে দেওয়া হাইকোর্টের স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে।
হাফিজ ইব্রাহীম। ফাইল ছবি:সংগৃহীত

বিএনপির সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহীমের বিরুদ্ধে ভুয়া তথ্য দিয়ে রাজউকের প্লট দখলের অভিযোগে দায়ের করা দুর্নীতির মামলার বিচারকাজ চলতে বাধা নেই।

আজ রোববার হাইকোর্ট বিচার কার্যক্রম পুনরায় শুরু করার আদেশ দিয়েছেন।

হাফিজ ইব্রাহীমের বিরুদ্ধে বিচার কার্যক্রমের উপর ২০১৯ সালে দেওয়া হাইকোর্টের স্থগিতাদেশ প্রত্যাহার করা হয় এবং নিম্ন আদালতকে ছয় মাসের মধ্যে মামলার বিচার শেষ করার নির্দেশ দেওয়া হয়।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক দ্য ডেইলি স্টারকে বলেন, এই মামলায় নিম্ন আদালতের আদেশকে চ্যালেঞ্জ করে হাফিজের করা রিভিশন আবেদন খারিজ করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর বেঞ্চ এই আদেশ দেন।

তিনি বলেন, ২০০৫ সালে রাজউকের ৫ কাঠার একটি প্লট মিথ্যা তথ্য দিয়ে হাফিজ ইব্রাহীম নিয়েছিলেন অভিযোগে ২০১৭ সালের ১৩ মার্চ রাজধানীর মতিঝিল থানায় মামলা করে দুদক। একজন সংসদ সদস্য হয়ে তিনি সরকারি সম্পত্তি রক্ষার প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন বলে অভিযোগ আনা হয়।

নিম্ন আদালত এই মামলায় ২০১৯ সালের ২৩ জানুয়ারি হাফিজের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

হাফিজের করা রিভিশন পিটিশনের পর, হাইকোর্ট ২০১৯ সালের ১৬ এপ্রিল মামলার বিচার কার্যক্রম স্থগিত করে এবং কেন তার বিরুদ্ধে অভিযোগ গঠন অবৈধ ঘোষণা করা হবে না তা ব্যাখ্যা করতে রাষ্ট্র ও দুদকের কাছে জানতে চেয়ে একটি রুল জারি করে।

আজ দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান এবং হাফিজের পক্ষে শুনানি করেন আইনজীবী সাব্বির হামজা।

Comments