সম্রাটের জামিনের মেয়াদ ১ জুন পর্যন্ত বাড়ল

সম্রাট আদালতে উপস্থিত ছিলেন।
ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। ছবি: সংগৃহীত

অর্থপাচার মামলায় যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিনের মেয়াদ আগামী ১ জুন পর্যন্ত বাড়িয়েছেন আদালত।

আজ সোমবার সকালে আইনজীবী আফরোজা শাহানাজ পারভীন সম্রাটের পক্ষে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন। শুনানি শেষে ঢাকা-৬ বিশেষ আদালতের বিচারক মঞ্জুরুল ইমাম আবেদন মঞ্জুর করেন।

সম্রাটের আইনজীবী মামলায় সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি স্থগিত চেয়েও আরেকটি পৃথক আবেদন জমা দেন। এই সময় সম্রাট আদালতে উপস্থিত ছিলেন।

গত ২২ আগস্ট একই আদালত সম্রাটের শারীরিক অবস্থা বিবেচনায় নিয়ে তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন। আদেশে উল্লেখ ছিল, সম্রাটকে তার পাসপোর্ট জমা দিতে হবে।

জামিন আদেশের পরে তাকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়।

২২২ কোটি টাকা পাচারের অভিযোগে ২০১৯ সালের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে ঢাকার সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি করে দুদক।

মালয়েশিয়া ও সিঙ্গাপুরে ১৯৫ কোটি টাকা পাচারের অভিযোগে দায়ের করা অপর মামলায় ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেওয়ার জন্যও সম্রাট আজ ঢাকার আরেকটি আদালতে আবেদন জমা দেন।

এ বিষয়ে পরবর্তীতে আদেশ দেবেন বলে জানিয়েছেন ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মুহম্মদ আসাদুজ্জামান নুর।

র‌্যাবের ক্যাসিনোবিরোধী অভিযানে ২০১৯ সালের ৬ অক্টোবর কুমিল্লা থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে আটক করা হয়। ওই অভিযানে যুবলীগের বহিষ্কৃত নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া, বিতর্কিত ঠিকাদার জি কে শামীমসহ মোট ১৩ জন গ্রেপ্তার হন।

Comments