আসামি ধরতে গিয়ে মাদক চোরাকারবারীদের হামলায় ৬ পুলিশ আহত

দিনাজপুরের ফুলবাড়ীতে মাদক বিরোধী অভিযানে পুলিশের ওপর হামলার ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
Dinajpur Map
স্টার ডিজিটাল গ্রাফিক্স

দিনাজপুরের ফুলবাড়ীতে মাদক বিরোধী অভিযানে পুলিশের ওপর হামলার ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল সোমবার সন্ধ্যায় উপজেলার শিবনগর ইউনিয়নের মহেষপুর (গাদাপাড়া) এলাকায় মাদকসহ আসামীদের আটক করতে গেলে পুলিশের ওপর হামলা চালায় মাদক চোরাকারবারীরা। এতে ৬ পুলিশ সদস্য আহত হয়েছেন।

এ ঘটনায় গ্রেপ্তার ৫ জন হলেন— শিবনগর ইউনিয়নের মো. লাবু ইসলাম (২৮), তার স্ত্রী জেসমিন আরা (২৩) ও তার মা মনোয়ারা বেগম ওরফে লাবুজারা (৪৫), একই এলাকার মো. ফিরোজ বাবু (২২) এবং পার্বতীপুর থানার ডাকুলা গ্রামের মো. সাহেব আলী (২৮)।

আজ মঙ্গলবার দুপুরে তাদেরকে আদালতে নেওয়া হয়েছে।

থানা সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যায় ফুলবাড়ী থানার এসআই আরিফ ও এসআই আবুল কালাম আজাদ গোপন সংবাদের ভিত্তিতে মহেষপুরে (গাদাপাড়া) অভিযানে যান। সেসময় লাবুর বাড়ি থেকে ৫২ বোতল নিষিদ্ধ ভারতীয় ফেন্সিগ্রীপ জব্দ করা হয়। এ ঘটনায় লাবু, তার স্ত্রী জেসমিন আরা ও মা লাবুজারাসহ ৫ জনকে আটক করে পুলিশ।

পুলিশ জানায়, হাতকড়া পরানোর পরপরই আটককৃতদের ধস্তাধস্তি ও চিৎকারে অন্যান্য মাদক চোরাকারবারীরা এগিয়ে এসে পুলিশের ওপর হামলা চালায়। তারা হাতকড়া পড়া অবস্থায় লাবুসহ অন্যান্যকে ছিনিয়ে নিতে চেষ্টা করে। সেসময় পুলিশ আত্মরক্ষার জন্য ২ রাউন্ড ফাকা গুলি ছোড়ে। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযান চালিয়ে লাবুসহ ৫ জনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।

হামলায় আহত ৬ পুলিশ সদস্য হলেন- ফুলবাড়ী থানার উপ পরিদর্শক (এসআই) আরিফুল ইসলাম, উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ, কনষ্টেবল আব্দুর রাজ্জাক, মো. মাহমুদ কলি, আনোয়ার হোসেন ও নারী পুলিশ কনস্টেবল ইয়াসমিন।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম জানান, পুলিশের ওপর হামলা ও মাদক উদ্ধারের ঘটনায় রাতে পুলিশের পক্ষ থেকে ৯ জনের নাম উল্লেখ করে আরও ১৪ থেকে ১৫ জনকে অজ্ঞাত আসামি করে ২টি মামলা করা হয়েছে। গ্রেপ্তার ৫ জনকে মঙ্গলবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

Comments

The Daily Star  | English

Trump officially nominated for president, picks JD Vance for running mate

Donald Trump selected US Senator JD Vance on Monday to serve as his vice presidential running mate, as the Republican Party officially nominated the former president as its 2024 presidential nominee at the start of the party's national convention in Milwaukee

42m ago