নাশকতা মামলা

জামায়াত আমির শফিকুর, সেক্রেটারি জেনারেল পরওয়ারের বিরুদ্ধে অভিযোগ গঠন

আগামী ১৭ সেপ্টেম্বর মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য্য করেছেন আদালত।
জামায়াতে ইসলামীর আমির
জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমান ও সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার। ছবি: সংগৃহীত

গাড়িতে অগ্নিসংযোগ ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে ২০১২ সালে দায়ের করা মামলায় জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমান ও সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ জামায়াত-শিবিরের ৯৬ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম মো. সাইফুল ইসলাম আসামিদের বিরুদ্ধে অভিযোগ পড়ে শোনানোর পর কারাগারে থাকা জামায়াত আমির শফিকুর রহমান ও খুলনা-৫ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম পরওয়ার এবং জামিনে থাবা ৭৮ অভিযুক্ত নিজেদের নির্দোষ দাবি করেন।

এর আগে মামলার অভিযোগ থেকে অব্যাহতি চেয়ে করা তাদের আবেদন খারিজ করে দেন ম্যাজিস্ট্রেট।

মামলার পর থেকে ১৮ জন পলাতক আছেন। সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান জানান, ম্যাজিস্ট্রেট তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

আগামী ১৭ সেপ্টেম্বর মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য্য করেছেন আদালত।

মামলার নথি থেকে জানা যায়, ২০১২ সালের ৫ নভেম্বর সকাল ১০টার দিকে গোলাম পরওয়ারের নেতৃত্বে জামায়াতে ইসলামী ও এর ছাত্র সংগঠন জামায়াত-শিবিরের একদল নেতাকর্মী তাদের কেন্দ্রীয় নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে হোটেল মতিঝিলের সামনে সমাবেশ করে। এক পর্যায়ে তারা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে এবং দুটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়।

এ ঘটনায় চাঁদপুর জেলার হাজীগঞ্জের মিজানুর রহমান সুমন বাদী হয়ে মতিঝিল থানায় গোলাম পরওয়ারসহ ৬২ জনের বিরুদ্ধে মামলা করেন।

মামলার তদন্ত শেষে ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর উপপরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা আউয়াল হোসেন গোলাম পরওয়ারসহ ৯৬ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।
 

Comments