রাজনীতি

নাশকতার ৮ মামলায় আমীর খসরুর জামিন আবেদনের শুনানি কাল

অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেন আজ এ আদেশ দেন
আমীর খসরু মাহমুদ চৌধুরী। ফাইল ছবি স্টার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশে রাজনৈতিক সহিংসতার অভিযোগে করা আটটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদনের ওপর আগামীকাল বৃহস্পতিবার শুনানি হবে।

এ বিষয়ে খসরুর আইনজীবী পৃথক আটটি আবেদন করলে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেন এ আদেশ দেন।

খসরুর উপস্থিতিতে জামিন আবেদনের শুনানিও করবেন ম্যাজিস্ট্রেট।

পল্টন থানায় দায়ের করা চারটি ও রমনা মডেল থানায় দায়ের করা চারটি মামলায় আমীর খসরুকে আগামীকাল আদালতে হাজির করার নির্দেশ দেন আদালত। 

গত ১৪ জানুয়ারি ঢাকার মুখ্য মহানগর হাকিম রেজাউল করিম চৌধুরী আট মামলায় খসরুর জামিন আবেদনের শুনানির জন্য আজ দিন ধার্য করেন।

আদালতের আবেদন গ্রহণে অস্বীকৃতির বৈধতা চ্যালেঞ্জ করে রিট পিটিশনের পর ৮ জানুয়ারি হাইকোর্ট ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতকে আটটি মামলায় খসরুর জামিন আবেদন গ্রহণ, শুনানি ও নিষ্পত্তির নির্দেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী গত ১৪ ডিসেম্বর মামলায় গ্রেপ্তার দেখিয়ে জামিন চেয়ে পৃথক আবেদন করেন।

পুলিশ কনস্টেবল হত্যা, রাস্তায় অবৈধ জমায়েত, যানবাহন ভাঙচুর, দাঙ্গা, পুলিশের অস্ত্র ছিনতাই, সম্পদের ক্ষতি, পুলিশ সদস্যদের লাঞ্ছিত এবং দায়িত্ব পালনে বাধা দেওয়ার অভিযোগে এসব মামলা করা হয়।

৩ নভেম্বর গুলশান থেকে আমীর খসরুকে আটক করে গোয়েন্দারা। পরে ২৮ অক্টোবর দলের মহাসমাবেশে সংঘর্ষে এক কনস্টেবল নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় তাকে ছয় দিনের রিমান্ডে নেওয়া হয়। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

Comments