সাংবাদিক নাদিম হত্যা: বরখাস্ত ইউপি চেয়ারম্যানের জামিন স্থগিত

সর্বোচ্চ আদালতের চেম্বার বিচারকের আদেশের পর মাহমুদুল কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না।
দেশটাকে তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন
স্টার ফাইল ফটো

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি বরখাস্ত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে হাইকোর্টের দেওয়া জামিন আগামী ২০ নভেম্বর পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুল আলম দ্য ডেইলি স্টারকে বলেন, সর্বোচ্চ আদালতের চেম্বার বিচারকের আদেশের পর মাহমুদুল কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না।

হাইকোর্টের জামিনের আদেশের বিরুদ্ধে আগামী ২০ নভেম্বর সুপ্রিম কোর্টের পূর্ণাঙ্গ বেঞ্চে লিভ টু আপিল আবেদন করা হবে বলে জানান তিনি।

রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এবং জ্যেষ্ঠ আইনজীবী মোমতাজ উদ্দিন ফকির আজ শুনানিতে উপস্থিত ছিলেন।

বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি এবং একাত্তর টিভির বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি নাদিম গত ১৫ জুন মাহমুদুল আলম বাবুর সমর্থকদের হামলার একদিন পর মারা যান।

এ ঘটনায় নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২০-২৫ জনকে আসামি করে জামালপুরের বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের তৎকালীন চেয়ারম্যান মাহমুদুলকে প্রধান আসামি করা হয়।

এই মামলায় জামিন চেয়ে করা আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১৮ সেপ্টেম্বর বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ মাহমুদুলকে জামিন দেন।

গত ১৯ সেপ্টেম্বর হাইকোর্টের জামিনের আদেশ স্থগিত চেয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

Comments