‘র‍্যাব পরিচয়ে’ ছিনতাইয়ের অভিযোগে পৌর ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদক গ্রেপ্তার

ছাত্রলীগের এই দুই নেতার বিরুদ্ধে এর আগেও ছিনতাই, চাঁদাবাজি ও মাদকের অভিযোগে একাধিক মামলা হয়েছে বলে সোনারগাঁ থানা পুলিশের একটি সূত্র জানায়।
সোনারগাঁ পৌরসভা ছাত্রলীগের সভাপতি মাহবুবুর রহমান রবিন ও সাধারণ সম্পাদক শাহরিয়ার হাসান খাঁন ওরফে সাজু। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জে সোনারগাঁয়ে 'আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে' ছিনতাইয়ের অভিযোগে ২ ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

গ্রেপ্তার মাহবুবুর রহমান রবিন সোনারগাঁ পৌরসভা ছাত্রলীগের সভাপতি ও শাহরিয়ার হাসান খাঁন ওরফে সাজু একই কমিটির সাধারণ সম্পাদক।

আজ সোমবার তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

রোববার দিবাগত রাতে উপজেলার খাসনগর এলাকার রয়েল রিসোর্টের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, রোববার রবিন ও সাজুর বিরুদ্ধে সোনারগাঁ থানায় ছিনতাইয়ের অভিযোগ করেন ব্যবসায়ী সুমন মিয়া। 

অভিযোগে বলা হয়, ব্যবসায়ী সুমনের মোবাইল ফোনের দোকান আছে ঢাকায়। গত ১৩ সেপ্টেম্বর উপজেলার মোগরাপাড়া এলাকায় প্রাইভেটকারে যাওয়ার সময় 'র‍্যাব পরিচয়ে' ২ সহযোগীকে নিয়ে সুমনের গাড়ি থামিয়ে ২৮৩টি মোবাইল ছিনতাই করে ছাত্রলীগ নেতা রবিন ও সাজু।

ছাত্রলীগের এই দুই নেতার বিরুদ্ধে এর আগেও ছিনতাই, চাঁদাবাজি ও মাদকের অভিযোগে একাধিক মামলা হয়েছে বলে সোনারগাঁ থানা পুলিশের একটি সূত্র জানায়।

সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল দ্য ডেইলি স্টারকে জানান, ২০২১ সালের জুলাইয়ে একটি গার্মেন্টসের মালামাল লুটের ঘটনায় রবিনের বিরুদ্ধে মামলা হলে তাকে ছাত্রলীগের কমিটি থেকে অব্যাহতি দেওয়া হয়।

ওসি মাহবুব আলম ডেইলি স্টারকে বলেন, 'রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রবিন ও সাজুকে গ্রেপ্তার করা হয়। র‍্যাব পরিচয়ে ছিনতাইয়ের অভিযোগে করা মামলায় গ্রেপ্তার করে তাদের আদালতে পাঠানো হয়েছে।'

আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান ডেইলি স্টারকে বলেন, 'আসামিদের ১০ দিনের রিমান্ড চেয়েছে থানা পুলিশ।'

উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল দ্য ডেইলি স্টারকে বলেন, 'ছাত্রলীগের মতো একটি সংগঠনের সঙ্গে থেকে এসব কর্মকাণ্ড করায় আমরা বিব্রত। রবিন ও সাজুর বিরুদ্ধে নানা অপরাধমূলক কর্মকাণ্ডের অভিযোগ আগে থেকেই ছিল। আগেও রবিন আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার হয়েছে। তবে সাজু ছিল ধরাছোঁয়ার বাইরে।'

'ছিনতাইয়ের মামলায় আমরা তাদের গ্রেপ্তারের খবর শুনেছি। আমরা জেলা ছাত্রলীগ ও কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগ করেছি। তারা সাংগঠনিক ব্যবস্থা নেবেন,' বলেন তিনি।

Comments