ঝিনাইদহে আ. লীগের ২ পক্ষের দ্বন্দ্বে ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা

নিহত রিপন আবাইপুর ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার ও ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক।
হাবিবুর রহমান রিপন। ছবি: সংগৃহীত

ঝিনাইদহের শৈলকুপায় আওয়ামী লীগের দুই পক্ষের দ্বন্দ্বে হাবিবুর রহমান রিপন (৪৩) নামে এক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। 

রোববার দিনগত রাত ৩টার দিকে উপজেলার আবাইপুর গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহত রিপন আবাইপুর ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডে মেম্বার ও ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক।

স্থানীয়রা জানান, শৈলকুপা উপজেলার আবাইপুর ইউনিয়নে আধিপত্য বিস্তার নিয়ে বর্তমান চেয়ারম্যান হেলাল উদ্দিনের সমর্থক রঞ্জু ও সাবেক চেয়ারম্যান মুক্তার মৃধার সমর্থক হাবিবুর রহমান রিপনের মধ্যে বিরোধ চলছিল। বিরোধের জেরে গত ১৪ অক্টোবর রিপন মেম্বরের সমর্থক মুস্তাক হোসেনকে পিটিয়ে আহত করে রঞ্জু হোসেনের সমর্থকরা। এ ঘটনার প্রতিবাদে রিপন মেম্বরের সমর্থকরা রঞ্জু হোসেনের সমর্থক টেটন হোসেনকে পিটিয়ে আহত করে। 

এ নিয়ে গতকাল রাতে দুপক্ষের বিরোধ মীমাংসার জন্য শৈলকুপা থানায় কয়েক দফা বৈঠক হলেও তা অমিমাংসীত থেকে যায়। পরে রিপন মেম্বারসহ কয়েকজন মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিল। তারা আবাইপুর বাজারে পৌঁছালে প্রতিপক্ষরা তাদের ওপর হামলা করে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করে। পরে আহত তিন জনকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাদের মধ্যে হাবিবুর রহমান রিপনকে মৃত ঘোষণা করে।

শৈলকুপা থানার ওসি রিপন দাস দ্য ডেইলি স্টারকে জানান, এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এখনো কোনো মামলা হয়নি এবং কাউকে আটক করা হয়নি।

 

Comments