আদালতে গরহাজির বিএনপি নেতা হাবিবের অবস্থান জানতে চাইলেন হাইকোর্ট

গত ১৫ অক্টোবর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দুর্নীতির দুই মামলায় সাজা দেওয়া বিচারককে নিয়ে কটূক্তি করার অভিযোগে হাবিবকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন হাইকোর্ট।
high court
স্টার ফাইল ফটো

আদালত অবমাননা নিয়ে ব্যাখ্যা জানাতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব আদালতে হাজির না হওয়ায় তার অবস্থান জানতে চেয়েছেন হাইকোর্ট।

আদালত আগামী ৮ নভেম্বরের মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীকে হাবিবের অবস্থানের বিষয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাইনুল হাসানকে অবহিত করতে বলেছেন।

আজ সোমবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য আগামী ৮ নভেম্বর দিন ধার্য করেন।

এর আগে গত ১৫ অক্টোবর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দুর্নীতির দুই মামলায় সাজা দেওয়া বিচারককে নিয়ে কটূক্তি করার অভিযোগে হাবিবকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন হাইকোর্ট।

একইসঙ্গে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে দোষী সাব্যস্ত করে সাজা দেওয়া হাইকোর্টের বিচারপতি আখতারুজ্জামানকে নিয়ে কটূক্তি করায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমানের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা কেন করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বিষয়টি বেঞ্চে পাঠানোর পর স্বতঃপ্রণোদিত হয়ে রুল জারি করেন হাইকোর্ট।

Comments