ককটেলে আগুন লাগা খড়ভর্তি ট্রাক না থামিয়েই ফায়ার সার্ভিস স্টেশনে চালক

চার ঘন্টার ভেতর আরও দুুই লরিতে আগুন।
ফায়ার সার্ভিস স্টেশনে আগুন নেভানোর চেষ্টা চলছে। ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর বগুড়ায় গতকাল রাত সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ১২টার মধ্যে তিনটি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

এরমধ্যে শাজাহানপুর উপজেলার নয় মাইল এলাকায় একটি খড়ভর্তি ট্রাকে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। তাতে আগুন লাগা ট্রাকটি না থামিয়ে পাশের শেরপুর উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে নিয়ে যান চালক। পরে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হন ফায়ার সার্ভিসের কর্মীরা।

শেরপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা নাদির হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, ট্রাকটি নওগাঁ থেকে নারায়ণগঞ্জ যাচ্ছিল। পথে সোয়া ১২টার দিকে বগুড়ার ঢাকা-রংপুর মহাসড়কের নয় মাইল এলাকায় পৌঁছালে তাতে ককটেল ছুড়ে আগুন লাগিয়ে দেওয়া হয়। কিন্তু চালক আব্দুল মজিদ ট্রাক না থামিয়ে আমাদের স্টেশনে নিয়ে আসেন।'

এর আগে ১২টার পরপর বগুড়ার দ্বিতীয় বাইপাস মহাসড়কের চেকাইদানি এলাকায় দুধবাহী একটি লরিতে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এতে লরির চালকের চেম্বার ও সামনের অংশ সম্পূর্ণ পুড়ে যায়।

পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিভিয়ে ফেলেন বলে জানান প্রাণ ডেইরি হাব -৫ এর হিসাব রক্ষণ কর্মকর্তা রাম কৃষ্ণ। দুধের গাড়িটি বগুড়ার সাবগ্রাম থেকে জয়পুরহাটের পাঁচবিবি যাচ্ছিল।

তারও আগে ৯টার দিকে নয়টার দিকে বগুড়া-রংপুর মহাসড়কের ফুলদীঘি এলাকায় মশাল মিছিল নিয়ে এসে কনটেইনারবাহী একটি লরিতে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যান মিছিলকারীরা। স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নেভাতে কাজ করেন। লরিটি চট্রগ্রাম থেকে রংপুর যাচ্ছিল।

Comments