বগুড়ায় এনআরবিসি ব্যাংকের উপ-শাখায় ভল্ট ভেঙে টাকা চুরি

৯ লাখ ৭৮ হাজার টাকা চুরি হয়েছে বলে জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ
বগুড়া সদর উপজেলার পল্লীমঙ্গল এলাকায় এনআরবিসি ব্যাংকের উপ-শাখা। ছবি: সংগৃহীত

বগুড়া সদর উপজেলার পল্লীমঙ্গল এলাকায় এনআরবিসি ব্যাংকের একটি উপ-শাখায় চুরির ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। এসময় ব্যাংকের ভল্ট ভেঙে প্রায় ১০ লাখ টাকা চুরি হয়েছে বলে জানিয়েছে তারা।

ব্যাংকটির ব্যবস্থাপক রাশেদুল ইসলাম সাংবাদিকদের জানান, গত বৃহস্পতিবার হিসেবে-নিকেশ করে তারা ব্যাংক বন্ধ করে চলে যান। আজ সকালে ভাড়াবাড়িটির মালিকের কাছে জানতে পারেন যে চুরির ঘটনা ঘটেছে।

বাড়ির মালিক আব্দুর রাজ্জাক বলেন, 'সকালে ঘুম ভেঙে রুমের বাইরে যেতে চাইলে দেখি আমার রুম বাইরে থেকে বন্ধ। এর পরে আমি বাড়ির ভাড়াটিয়াকে ফোন দিই। তার রুমও বাইরে থেকে বন্ধ ছিল। পরে বাজারের লোকদের ফোন দিই। সেখান থেকে নাইটগার্ডরা এসে আমাদের দরজা খুলে দেয়। এর পরে দুই তলা থেকে নিচে এসে দেখি ব্যাংকের গেটের তালা ভাঙা। বিষয়টি আমি ব্যাংক ম্যানেজারকে বলি। তিনি আমাকে ৯৯৯ এ ফোন করতে বলেন। পরে পুলিশ আসে।

'বাড়িটির মূল গেট বন্ধ ছিল। ছাদের ওপর থেকে সিঁড়ি দিয়ে নিচে এসে চোরেরা এই কাজ করেছে,' বলেন আব্দুর রাজ্জাক।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধা আক্তার দ্য ডেইলি স্টারকে বলেন, 'এটি মূলত এনআরবিসি ব্যাংকের একটি সাব-শাখা। ব্যাংক কর্মকর্তা বলছেন তাদের ভল্ট থেকে গতরাতে ৯ লাখ ৭৮ হাজার টাকা নিয়ে গেছে চোরেরা। এটি মূলত একটি এনজিওর সঙ্গে সংযুক্ত একটি উপ-শাখা যেখানে নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত নাজুক ছিল। আমরা ঘটনাটি পর্যবেক্ষণ করে দেখছি।'

Comments