অপরাধ ও বিচার

‘মামলা প্রত্যাহারের হুমকি’ পেয়ে জিডি করলেন শিশু আয়ানের বাবা শামীম

‘মামলা করায় এর আগেও আমাকে ‍হুমকি-ধামকি দেওয়া হয়েছে।’
ঢাকায় পৃথক দুর্ঘটনায় সুপ্রিম কোর্টের আইনজীবীসহ নিহত ২
স্টার ডিজিটাল গ্রাফিক্স

গুলশানের ইউনাইটেড হাসপাতালে মারা যাওয়া শিশু আয়ান আহমেদের বাবা শামীম আহমেদ ছেলের মৃত্যুর ঘটনায় করা মামলা প্রত্যাহারের করার হুমকি পেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

রোববার শাহবাগ থানায় তিনি জিডি করেছেন বলে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাজিরুর রহমান।

গত ৩১ ডিসেম্বর খৎনা করতে গেলে আয়ানকে অ্যানেস্থেশিয়া দেওয়া হয়। পরবর্তীতে শিশু আয়ান আহমেদকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হলে গত ৭ জানুয়ারি তার মৃত্যু হয়।

এ ঘটনায় গত ৯ জানুয়ারি রাজধানীর বাড্ডা থানায় আয়ানের বাবা শামীম আহমেদ বাদী হয়ে ইউনাইটেড হাসপাতাল ও ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের দুই চিকিৎসক, অজ্ঞাতনামা কর্মকর্তা-কর্মচারী ও একজন পরিচালককে আসামি করে মামলা করেন।

শামীম আহমেদ ডেইলি স্টারকে বলেন, আজকে হাইকোর্টে মামলার শুনানির জন্য যাই। পরে হাইকোর্ট থেকে বের হয়ে যাওয়ার সময় ৬-৭ জন অজ্ঞাত ব্যক্তি আমাদের ঘিরে ধরে। তারা বাড্ডা থানায় করা মামলা প্রত্যাহার করার জন্য হুমকি দেয়। অন্যথায় আমাকে মারধর করার এবং প্রাণনাশের হুমকিও দেন। পরে আমি এই ঘটনায় শাহবাগ থানায় জিডি করি।

'তা ছাড়া, মামলা করায় এর আগেও আমাকে ‍হুমকি-ধামকি দেওয়া হয়েছে। অথচ বাড্ডা থানায় করা মামলায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি', বলেন তিনি।

মামলার বিষয়টি নিয়ে জানতে চাইলে বাড্ডা থানার ওসি ইয়াসিন গাজী ডেইলি স্টারকে বলেন, মামলার তদন্ত চলছে। এখনো কাউকে গ্রেপ্তার করা হয়নি।

Comments