চট্টগ্রাম

অবসরপ্রাপ্ত কর্মকর্তাকে ‘ব্ল্যাকমেইলের’ অভিযোগ, গ্রেপ্তার ১

গ্রেপ্তার জাহাঙ্গীর হোসেন চট্টগ্রাম বন্দরের অস্থায়ী কর্মচারী বলে জানিয়েছে পুলিশ।
জাহাজ ডুবি
স্টার ডিজিটাল গ্রাফিক্স

অবসরে যাওয়া চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের (চবক) এক কর্মকর্তাকে 'ব্ল্যাকমেইলের' অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে নগর পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ।

গ্রেপ্তার জাহাঙ্গীর হোসেন (৩৮) পোর্ট কলোনির বাসিন্দা এবং তিনি বন্দরের অস্থায়ী কর্মচারী বলে জানিয়েছে পুলিশ। পাশাপাশি তিনি মোবাইল ফোন সারাইয়ের কাজ করেন।

যাচাই-বাছাইয়ের পর মঙ্গলবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক মোহাম্মদ মাহফুজুর রহমান দ্য ডেইলি স্টারকে এসব তথ্য জানান। 

পুলিশ জানায়, ব্ল্যাকমেইলিংয়ের শিকার ওই কর্মকর্তা চট্টগ্রাম বন্দরের যান্ত্রিক বিভাগে কর্মরত ছিলেন। গত ৫ এপ্রিল তিনি অবসরে যান। 

অভিযোগের বরাত দিয়ে পুলিশ কর্মকর্তা মাহফুজ বলেন, 'গত ২ এপ্রিল রাতে সাবেক ওই কর্মকর্তার মেসেঞ্জারে এমডি খোকন নামে একটি আইডি থেকে মেসেজ আসে। সেখানে ওই কর্মকর্তার কিছু ব্যক্তিগত ছবি পাঠিয়ে বলা হয়, সেগুলো ছড়িয়ে দেওয়া হবে। তাকে একটি মোবাইল নম্বর দিয়ে যোগাযোগের জন্য বলা হয়।'

পরে তিনি এ বিষয়ে বন্দর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

পরিদর্শক মাহফুজুর রহমান বলেন, 'কাউন্টার টেরোরিজম ইউনিট ঘটনার তদন্ত করে দেখে যে হুমকি যে নম্বর থেকে এসেছে সেটি সাবেক কর্মকর্তার হ্যান্ডসেটে কোনো একসময় ব্যবহার হয়েছিল। তখন তিনি আমাদের জানান যে, কয়েকমাস আগে তিনি বন্দরের এক কর্মচারীর কাছে ফোনের ডিসপ্লে চেঞ্জ করতে দিয়েছিলেন।'

নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক সঞ্জয় গুহ দ্য ডেইলি স্টারকে বলেন, 'প্রাথমিক তদন্তে দেখা যায়, ওই কর্মকর্তার ব্যক্তিগত ও পারিবারিক বিভিন্ন ছবি-ভিডিও মোবাইল ফোনে ছিল। ফোনের ডিসপ্লে পাল্টাতে দেওয়া হলে জাহাঙ্গীর ছবি-ভিডিও সংরক্ষণ করে রাখেন। পরে ভুয়া ফেসবুক আইডি খুলে সেগুলো দেখিয়ে হুমকি দিয়ে টাকা আদায়ের লক্ষ্যে ওই কর্মকর্তাকে তিনি ব্ল্যাকমেইলিং শুরু করেন।

Comments