এমপি আনার হত্যা: ঝিনাইদহ জেলা আ. লীগ সাধারণ সম্পাদক মিন্টু আটক

তদন্ত কর্মকর্তারা জানিয়েছিলেন, আনার হত্যাকাণ্ডে ঝিনাইদহ আওয়ামী লীগের আরও অন্তত একজন শীর্ষ নেতা জড়িত থাকতে পারেন।
সাইদুল করিম মিন্টু। ছবি: সংগৃহীত

সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের অপহরণ ও হত্যাকাণ্ডের ঘটনায় আটক করা হয়েছে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে।

আজ মঙ্গলবার বিকেলে ঢাকার ধানমন্ডি এলাকা থেকে তাকে আটক করা হয়েছে বলে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি সূত্র।

এমপি আনার হত্যাকাণ্ডে এর আগে গত ৬ জুন জিজ্ঞাসাবাদের জন্য তুলে নেওয়া হয় ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কামাল আহমেদ বাবুকে।

বাবু এই হত্যাকাণ্ডের অন্যতম পরিকল্পনাকারী আক্তারুজ্জামানের মামাতো ভাই।

বাবুকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর মামলার তদন্ত কর্মকর্তারা জানিয়েছিলেন, আনার হত্যাকাণ্ডে ঝিনাইদহ আওয়ামী লীগের আরও অন্তত একজন শীর্ষ নেতা জড়িত থাকতে পারেন।

হত্যাকাণ্ডের পরিকল্পনা বাস্তবায়নকারী আমানুল্লাহ ওরফে শিমুল ভূঁইয়াও তার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জেলার ক্ষমতাসীন দলের শীর্ষ এক নেতার জড়িত থাকার কথা উল্লেখ করেছিলেন।

কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলমও স্বীকার করেছেন যে, গত নির্বাচনে ক্ষমতাসীন দলের যারা আনারের বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়েছিলেন, এই হত্যাকাণ্ডের সঙ্গে তাদের সম্পৃক্ততা থাকতে পারে।

তিনি বলেন, আনোয়ারুল আজীমের মৃত্যুর বিষয়টি আনুষ্ঠানিকভাবে এখনো নিশ্চিত না হওয়া সত্ত্বেও অনেকেই ইতোমধ্যে ঝিনাইদহ-৪ আসনে প্রার্থী হতে অভ্যন্তরীণ প্রচারণা শুরু করেছেন।

গত ১০ জুন সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, 'তদন্ত শেষ হোক। অনেককে গ্রেপ্তার করা হতে পারে।'

এমপি আনার গত ১২ মে কলকাতায় গিয়ে বন্ধু গোপাল বিশ্বাসের বাড়িতে এক রাত থাকেন। পরদিন ডাক্তারের কাছে যাওয়ার কথা বলে বেরিয়ে যান। ২২ মে ভারত ও বাংলাদেশের পুলিশ নিশ্চিত করে যে সংসদ সদস্যকে হত্যা করা হয়েছে।

 

Comments