বগুড়া-১

স্ত্রীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অতিরিক্ত ডিআইজি হামিদুল, শোকজ

নোটিশে বলা হয়, সংবাদমাধ্যম থেকে জানা গেছে আপনি প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার করে পুরো নির্বাচনী এলাকা বিপর্যস্ত করে ফেলেছেন।
অতিরিক্ত ডিআইজি হামিদুল আলম। ছবি: সংগৃহীত

বগুড়া-১ (সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলা) আসনে স্ত্রী শাহাজাদী আলম লিপির নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগ উঠেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত ডিআইজি হামিদুল আলমের বিরুদ্ধে। 

এ অভিযোগে অতিরিক্ত ডিআইজি হামিদুলের বিরুদ্ধে কারণ দর্শানো নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

বগুড়া-১ আসনের কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ শাহানাজ পারভীন আজ বুধবার এ নোটিশ দেন।

বগুড়ার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, 'নোটিশ ছাড়াও তার বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশের হেডকোয়ার্টারে নির্বাচন কমিশনের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে।'

শাহাজাদী আলম লিপি বগুড়া-১ আসনে তবলা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন। তবে, তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে পাননি বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

একটি অনলাইন নিউজ পোর্টালের বরাত দিয়ে নোটিশে বলা হয়, একটি অনলাইন প্রতিকায় প্রকাশিত খবর অনুযায়ী আপনি হামিদুল আলম বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত ডিআইজি হিসেবে কর্মরত আছেন। আপনি আসন্ন সংসদ নির্বাচনে বগুড়া-১ আসনে স্বতন্ত্র প্রার্থী শাহাজাদী আলম লিপির স্বামী।

সংবাদমাধ্যম থেকে আরও জানা গেছে, 'আপনি একজন সরকারি কর্মকর্তা এবং চাকরি থেকে এক মাসের ছুটি নিয়ে আপনার স্ত্রীর নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন এবং আপনার প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার করে পুরো নির্বাচনী এলাকা বিপর্যস্ত করে ফেলেছেন। তাছাড়া আপনি সরকারি গাড়ি ব্যবহার করছেন, যা আপনার পেশাগত অসদাচরণের পাশাপাশি নির্বাচনী আচরণবিধির স্পষ্ট লঙ্ঘন।

এ অবস্থায় অতিরিক্ত ডিআইজি হামিদুলের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না, আগামীকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার মধ্যে অনুসন্ধান কমিটির সামনে সশরীরে হাজির হয়ে তা ব্যাখ্যা করার নির্দেশ দেওয়া হয়েছে নোটিশে।

অভিযোগের বিষয়ে অতিরিক্ত ডিআইজি হামিদুল আলমের বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

উল্লেখ্য, বগুড়া-১ আসনে শাহাজাদী আলম লিপিসহ মোট ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী ৪ জন। বাকিরা হলেন-আওয়ামী লীগ প্রার্থী সাহাদারা মান্নান, জাতীয় প্রার্থীর মো. গোলাম মোস্তফা বাবু, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের মো. হাসান আকবর আফজল, তৃণমূল বিএনপির এন এম আবু জিহাদ, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মো. আনোয়ার হোসেন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. নজরুল ইসলাম।

Comments

The Daily Star  | English

Hasina writes back to Biden

Prime Minister Sheikh Hasina has written back to US President Joe Biden

1h ago