দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
সিলেট-৬

তৃণমূল বিএনপি চেয়ারপারসন শমসের মবিন চৌধুরীর সমর্থনে আ. লীগ নেতারা

গোলাপগঞ্জ পৌরসভার চৌমুহনী এলাকায় শমসের মবিন চৌধুরীর সমর্থনে এ জনসভা আয়োজন করা হয়।
সিলেট
শমসের মবিন চৌধুরীর সভা। ছবি: সংগৃহীত

তৃণমূল বিএনপির চেয়ারপারসন ও সিলেট-৬ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী শমসের মবিন চৌধুরীর সভায় অংশগ্রহণ করে সমর্থন জানিয়েছেন সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা।

বুধবার বিকেলে গোলাপগঞ্জ পৌরসভার চৌমুহনী এলাকায় শমসের মবিন চৌধুরীর সমর্থনে এ জনসভা আয়োজন করা হয়।

জনসভায় সভাপতিত্ব করেন গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুবিন আহমদ জায়গীরদার এবং পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খায়রুল হক।

সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম।

সভায় শমসের মবিন চৌধুরী বলেন, 'দেশের মুক্তিযুদ্ধের কথা বিদেশিদের কাছে তুলে ধরেছি। জীবনের শেষ দিকে এসে এবার নিজ জন্মমাটির মানুষের সেবা করার জন্য নির্বাচনে এসেছি। জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে যেসব প্রার্থী রয়েছেন এরমধ্যে আমিই একমাত্র খেতাবপ্রাপ্ত ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা। শেষ বয়সে আমি আপনাদের ভালোবাসা চাই।'

তিনি বলেন, 'আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন একটি ঐতিহাসিক নির্বাচন। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই নির্বাচন যোগ্যতার প্রার্থী নির্বাচন, আপনাদের পছন্দের প্রার্থী নির্বাচন। আগামী ৭ জানুয়ারি দেশপ্রেমকে, মুক্তিযুদ্ধের চেতনাকে মাথায় রেখে ভোট কেন্দ্রে যাবেন এবং নিশ্চিত করবেন আপনার ভোট সঠিকভাবে গণনা করা হয়।'

হাজারের বেশি আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে এ জনসভায় বক্তব্য দেন গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জিল্লুর রহমান, রুকন উদ্দিন, আবুল ফজল চৌধুরী শাহেদ, সাংগঠনিক সম্পাদক খুরশেদ আলম চৌধুরী রিপন, সদস্য এম এ হান্নান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহেল আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রুহিন আহমদ খান, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সামাদ জিলু, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানিম রহমান ছানিসহ অন্যান্যরা।

২০১৫ সালে পদত্যাগ করার আগ পর্যন্ত বীর বিক্রম মেজর (অব.) শমসের মবিন চৌধুরী বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। ২০১৮ সালের নির্বাচনের আগে তিনি বিকল্পধারার পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা হিসেবে যোগ দেন।

গত ১৯ সেপ্টেম্বর তিনি তৃণমূল বিএনপির চেয়ারপারসন হন। দলটি ২০১৫ সালে প্রয়াত বিএনপি নেতা ব্যারিস্টার নাজমুল হুদা গঠন করেছিলেন। দলটি এবারই প্রথম 'সোনালী আঁশ' প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছে।

নির্বাচনে সিলেট-৬ আসনে এবার আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম নাহিদ।  স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন সারোয়ার হোসেন। জাতীয় পার্টি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন সেলিম উদ্দিন।

Comments