পাবনায় নির্বাচন পরবর্তী সহিংসতায় বাড়ি-ঘর ভাঙচুর, আহত ৪

সকালে এ হামলার ঘটনা ঘটে।
ছবি: সংগৃহীত

নির্বাচন পরবর্তী সহিংসতায় পাবনার বেড়া উপজেলার ৮-১০টি বাড়িঘরে হামলার ঘটনা ঘটেছে। এ সময় ৪ জন আহত হয়েছে বলে জানা গেছে।

সকালে পাবনা-১ আসনের বেড়া পৌরসভা এলাকার সানিলা গ্রামে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও আহত করার অভিযোগে ওঠে নৌকার সমর্থকদের বিরুদ্ধে।

স্বতন্ত্র প্রার্থীর সমর্থক ও প্রস্তাবিত উপজেলা কমিটির স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুর রশিদ দুলাল অভিযোগ করেন, নৌকার প্রার্থীর জয় লাভের পর থেকেই পাবনা-১ আসনের বিভিন্ন এলাকায় স্বতন্ত্র প্রার্থীর লোকজনের ওপর হামলার ঘটনা ঘটে।

সকালে সানিলা গ্রামে নৌকার সমর্থকরা বেশ কয়েকটি বাড়িঘর ও দোকানপাটে হামলা করে। এ সময় হামলায় একজন নারীসহ চার জন আহত হয়।

হামলার অভিযোগের বিষয়ে জানতে বেড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আসিফ শামস রঞ্জনকে ফোন করা হলে তিই রিসিভ করেননি।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, এ ঘটনা জানার পর পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এলাকা পরিদর্শন করেছে। এ ব্যাপারে কেউ এখনও লিখিত অভিযোগে দেয়নি, তবে পুলিশ তদন্ত করছে বলে জানান তিনি।

এদিকে পাবনা-৩ আসনের অন্তর্গত চাটমোহর উপজেলার ফইলজানা গ্রামে সোমবার সকালে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের হামলায় নৌকার এক সমর্থক ছুরিকাঘাত হয়ে আহত হয়েছেন বলা জানা গেছে।

আহত নৌকার সমর্থক মো. আশরাফকে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, আশরাফের সাথে একই গ্রামের সালাউদ্দিন ও তার ভাই রুহুলের পূর্ব শত্রুতা ছিল। ৭ জানুয়ারির নির্বাচনে আশরাফ নৌকার সমর্থক ছিল আর সালাউদ্দিন স্বতন্ত্র প্রার্থীর (ট্রাক)।

রোববার রাতে নৌকার বিজয়ের পর তাদের মধ্যে বচসা হয়। এরই জের ধরে সোমবার সকালে সালাউদ্দিন ও তার ভাই অতর্কিত হামলা চালিয়ে ছুরিকাঘাত করে আহত করে আশরাফকে।

পুলিশ হামলাকারীদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে।

Comments