নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়ার ৯ উপজেলায় জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে

ব্রাহ্মণবাড়িয়ার ৯ উপজেলায় জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে।
ব্রাহ্মণবাড়িয়া ভোট
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় ভোট দিচ্ছেন উপজেলার বড়াইল ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সদস্য নোয়াব আলী। ছবি: স্টার

ব্রাহ্মণবাড়িয়ার ৯ উপজেলায় জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

আজ সোমবার সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়।

নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন ছাড়াও ৯ ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪৩ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলার ১০০ ইউনিয়ন, ৯ উপজেলা ও ৫ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ হাজার ৩৯৬ জন।

নাসিরনগর উপজেলায় ১৭২, সরাইলে ১২০, আশুগঞ্জে ১০৭, ব্রাহ্মণবাড়িয়া সদরে ১৬২, বিজয়নগরে ১৩৩, আখাউড়ায় ৮১, কসবায় ১৪৬, নবীনগরে ২৮৮ ও বাঞ্ছারামপুরে ১৮৪ জন ভোটার রয়েছেন।

ভোটকেন্দ্রের নিরাপত্তাসহ আইনশৃঙ্খলা রক্ষায় ৯ উপজেলায় ৩৬২ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। র‍্যাব সদস্যরাও দায়িত্ব পালন করছেন। এ ছাড়াও, প্রতিটি কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ নির্বাচনে কয়েকটি উপজেলায় প্রকাশ্য ভোট নেওয়ার ঘোষণা ও সদস্য প্রার্থীদের মারধরের ঘটনায় নির্বাচনে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল।

জেলার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, 'অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে প্রতিটি কেন্দ্রেই পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অন্যান্য নির্বাচনের মতোই কঠোর নিরাপত্তা থাকবে।'

Comments

The Daily Star  | English
Temperature rise in Dhaka last 30 years

An April way hotter than 30-year average

Over the last seven days, temperatures in the capital and other heatwave-affected places have been consistently four to five degrees Celsius higher than the corresponding seven days in the last 30 years, according to Met department data.

11h ago