রংপুর সিটি নির্বাচন: মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৯ নভেম্বর

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীরা আগামী ২৯ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
জাতীয় বাজেট ২৩-২৪
ছবি: সংগৃহীত

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীরা আগামী ২৯ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ সোমবার তফসিল ঘোষণা করেছে ইসি।

সেসময় ইসি সচিব জাহাঙ্গীর আলম বলেন, 'ইলেকট্রনিক ভোটিং মেশিন ব্যবহার করে ২৭ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। সব ভোটকেন্দ্রের ভেতরে ও বাইরে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে।'

ইসি জানায়, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ ডিসেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৮ ডিসেম্বর।

২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টায় রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে এবং বিরতি ছাড়াই চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

সর্বশেষ ২০১৭ সালের ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি তাদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। সেই হিসাবে আগামী বছরের ১৮ ফেব্রুয়ারি ৫ বছরের মেয়াদ শেষ হবে।

মেয়াদ শেষ হওয়ার ১৮০ দিনের মধ্যে সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠানের আইনি বাধ্যবাধকতা রয়েছে ইসির।

গত নির্বাচনে জয়ী হন জাতীয় পার্টির (এরশাদ) মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।

ইসি সচিব ৫টি পৌরসভার নির্বাচনের তফসিলও ঘোষণা করেন।

তিনি বলেন, 'রাজশাহীর বাঘা, দিনাজপুরের বীরোল, পঞ্চগড়ের বোদা, ফরিদপুরের আলফাডাঙ্গা ও নাটোরের বনপাড়া— এই ৫ পৌরসভার নির্বাচন আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

পৌরসভা নির্বাচনে প্রার্থীরা ১ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৩ ডিসেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১০ ডিসেম্বর।

Comments