নির্বাচন
গাজীপুর সিটি নির্বাচন

জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল, মায়েরটি বৈধ

রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম আজ রোববার এই সিদ্ধান্তের কথা জানান।
জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল
জাহাঙ্গীর আলম। ছবি: সংগৃহীত

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল হয়েছে। তবে তার মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম আজ রোববার এই সিদ্ধান্তের কথা জানান।

মনোনয়নপত্র বাছাইয়ের প্রথম দিনে জাহাঙ্গীর আলমের উপস্থিতিতে রিটার্নিং কর্মকর্তা এই ঘোষণা দেন।

রিটার্নিং কর্মকর্তা বলেন, 'জাহাঙ্গীর আলম মেয়র পদে এই নির্বাচনে যে সমস্ত কাগজপত্র দাখিল করেছেন তার সবকিছু সঠিক পাওয়া গেছে। কিন্তু বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্ট অনুযায়ী তিনি যে প্রতিষ্ঠানের জন্য জামিনদার হয়েছিলেন সেই প্রতিষ্ঠানটি ঋণখেলাপি হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হলো।'

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জাহাঙ্গীর বলেন, ন্যায়বিচার না পাওয়ায় মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে তিনি ইসির কাছে আপিল করবেন।

তিনি বলেন, 'আমি একটি শিল্প প্রতিষ্ঠানকে বাঁচানোর জন্য মানবিক কারণে আমার নিজের জমি বন্ধক রেখেছিলাম। আমি ওই টাকা নিজে নিইনি এবং প্রতিষ্ঠানটি ওই টাকা পরিশোধ করেছে।'

তারপরও তার মনোনয়ন বাতিল করাকে তিনি অগণতান্ত্রিক বলে আখ্যায়িত করেন।

জাহাঙ্গীর আলম বলেন, 'আমি কমিশনের কাছে নিরপেক্ষতা ও ন্যায়বিচার পাইনি।'

গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে গত ২৬ এপ্রিল মনোয়নপত্র সংগ্রহ করেন বরখাস্তকৃত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। পরের দিন তিনি মনোনয়নপত্র জমা দেন। একই দিনে তিনি তার মা জায়েদা খাতুনের মনোনয়নপত্রও জমা দেন।

আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

এবার গাজীপুর সিটি নির্বাচনের তফসিল ঘোষণার পর মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পান গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান।

Comments