গাজীপুর সিটি নির্বাচন

৫ বছর হোল্ডিং ট্যাক্স অব্যাহতি, ১ শতাংশ ব্যয়ে ট্রেড লাইসেন্স দিতে চান জায়েদা

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন তার নির্বাচনী ইশতেহারে জানিয়েছেন, তিনি নির্বাচিত হলে ৫ বছর হোল্ডিং ট্যাক্স অব্যাহতি দেবেন।
ছবি: টেলিভিশন থেকে নেওয়া

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন তার নির্বাচনী ইশতেহারে জানিয়েছেন, তিনি নির্বাচিত হলে ৫ বছর হোল্ডিং ট্যাক্স অব্যাহতি দেবেন।

এছাড়া, শিল্প-কারখানার মালিকরা ১ শতাংশ ব্যয়ে ২৪ ঘণ্টার মধ্যে ট্রেড লাইসেন্স নিতে পারবেন।

আজ মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে ৯ দফা প্রতিশ্রুতি তুলে ধরা হয়। জায়েদা খাতুনের ছেলে আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা ও সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম নির্বাচনী ইশতেহার তুলে ধরেন।

তিনি বলেন, 'আমার মা যদি নির্বাচিত হতে পারে ৫ বছরের জন্য সব বাড়ির হোল্ডিং ট্যাক্স মওকুফ হবে।'

'আমাদের এখানে ১ হাজারের মতো স্কুল আছে, যেখানে লাখ লাখ শিশু লেখাপড়া করে। এই বেসরকারি স্কুল শিক্ষকদের বেতনের কারণে অনেক সময় চালাতে পারে না। বেসরকারি স্কুলের জন্য সিটি করপোরেশন থেকে অর্থ দিয়ে তাদের সম্মানী ভাতা দেওয়া হবে। মসজিদ-মাদ্রাসা চালানোর জন্য সিটি করপোরেশন থেকে মাসিক ভাতা প্রদান শুরু করতে চাই,' বলেন তিনি।

জাহাঙ্গীর আলম আরও বলেন, 'কোনো নারী উদ্যোক্তা হতে চাইলে সিটি করপোরেশনের পক্ষ থেকে ১ থেকে ৩ বছর মেয়াদে বিনা সুদে ঋণ দিয়ে সহায়তা করা হবে।'

ওয়ার্ডভিত্তিক ৪টি হাসপাতাল করা হবে জানিয়ে তিনি বলেন, 'এখানকার মানুষ যাতে ১০০ দিয়ে ভর্তি হতে উন্নত চিকিৎসা নিতে পারে। এছাড়া শিল্প-কারাখানা মালিক মাত্র ১ শতাংশ টাকা দিয়ে ২৪ ঘণ্টার মধ্যে ট্রেড লাইসেন্স নিতে পারবেন।'

জন্ম-মৃত্যু নিবন্ধনে অনলাইনে আবেদন করলে সনদ ও অন্যান্য প্রত্যয়নপত্র ১২ ঘণ্টার মধ্যে নাগরিকরা পাবেন বলেও প্রতিশ্রুতি দেন জাহাঙ্গীর।

তিনি বলেন, 'যেহেতু মা শারীরিকভাবে খুবই অসুস্থ। মায়ের কথা আমি বলে দিয়েছি। আমি ওনার প্রধান সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করছি।'

Comments