বরিশাল সিটি নির্বাচন

মেয়র প্রার্থী কামরুলসহ ১৯ নেতাকে বিএনপি থেকে আজীবন বহিষ্কার

বরিশাল বিভাগে বিএনপি সাংগঠনিক সম্পাদক  বিলকিস জাহান শিরিন দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।
মেয়র প্রার্থী কামরুলসহ ১৯ নেতাকে বিএনপি থেকে আজীবন বহিষ্কার

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রূপনসহ ১৮ জন কাউন্সিলর প্রার্থীকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিএনপি।

বরিশাল বিভাগে বিএনপি সাংগঠনিক সম্পাদক  বিলকিস জাহান শিরিন দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, এ বিষয়ে সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর সই করা এক চিঠি রোববার ভোরে এসে পৌঁছেছে।

চিঠিতে বহিষ্কার হওয়া নেতাদের উদ্দেশে বলা হয়েছে, 'দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হওয়ায় গত ২ জুন আপনাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। কারণ দর্শানোর নোটিশে আপনি যে জবাব দিয়েছেন তা সন্তোষজনক নয়। সুতরাং দলীয় গঠনতন্ত্রের বিধান অনুযায়ী, দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে নির্দেশক্রমে আপনাকে আজীবনের জন্য বহিষ্কার করা হলো। গণতন্ত্র উদ্ধারের ইতিহাসে আপনার নাম একজন বেইমান, বিশ্বাসঘাতক ও মীরজাফর হিসেবে উচ্চারিত হবে।'

বরিশাল মহানগর বিএনপি থেকে জানানো হয়েছে, ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সদস্য কামরুল আহসান রূপন ছাড়াও কাউন্সিলর প্রার্থী মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান, শাহ আমিনুল ইসলাম, হারুন অর রশিদকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

এ ছাড়া অন্যরা হলেন, সেলিনা বেগম, সদস্য মহানগর বিএনপি; সৈয়দ হুমায়ুন কবির লিংকু, সহসভাপতি ৯ নম্বর ওয়ার্ড যুবদল; জিয়াউল হক মাসুম, সদস্য সচিব, ১৮ নম্বর ওয়ার্ড বিএনপি; ফরিদউদ্দিন হাওলাদার, সাবেক সভাপতি ২৬ নম্বর ওয়ার্ড বিএনপি; ফিরোজ আহম্মেদ, সাবেক সহসভাপতি মহানগর বিএনপি; সৈয়দ হাবিবুর রহমান ফারুক, সাবেক সিনিয়র সহসভাপতি ৩ নম্বর ওয়ার্ড; হুমায়ুন কবির, সাবেক সাধারণ সম্পাদক, ২৮ নম্বর ওয়ার্ড বিএনপি; জাবের আবদুল্লাহ সাদি, সাবেক সাংগঠনিক সম্পাদক দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দল; জাহানারা বেগম, সদস্য মহানগর বিএনপি; জেসমিন সামাদ শিল্পী, যুগ্ম সাধারণ সম্পাদক ২২ নম্বর ওয়ার্ড মহিলা দল; কাজী মোহাম্মদ শাহীন, সাবেক সভাপতি জেলা তাঁতী দল; মনিরুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক ১৮ নম্বর ওয়ার্ড; রাশিদা পারভীন, সদস্য মহানগর বিএনপি; সেলিম হাওলাদার সদস্য ৮ নম্বর ওয়ার্ড বিএনপি; সিদ্দিকুর রহমান, সদস্য ১৫ নম্বর ওয়ার্ড বিএনপি। 
 
এ বিষয়ে মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব মীর জাহিদুল কবীর বলেন, রোববার ভোরে এ বিষয়ে চিঠি এসে পৌঁছালে হোয়াটসঅ্যাপে সেটা অভিযুক্তদের কাছে দেওয়া হয়েছে।

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে তাদের এই শাস্তি দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রূপন বলেন, আমি বিএনপির কোনো পদে নেই, তাহলে কীভাবে আমাকে বহিষ্কার করে তা বোধগম্য নয়?'

 

Comments