৫ বছরে সালাম মুর্শেদীর সম্পদ বেড়ে ১৩৭ কোটি ৮৬ লাখ টাকা

গত ২৮ নভেম্বর মনোনয়নপত্রের সঙ্গে আব্দুস সালাম মুর্শেদীর জমা দেওয়া হলফনামা থেকে এসব তথ্য জানা গেছে।
আব্দুস সালাম মুর্শেদী। স্টার ফাইল ফটো

পাঁচ বছরের ব্যবধানে খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীর সম্পদ বেড়েছে প্রায় ৪৩ কোটি টাকার। ২০১৮ সালের নির্বাচনের আগে হলফনামায় দেওয়া হিসাব বিবরণীতে তার সম্পদ ছিল ৯৫ কোটি ১১ লাখ টাকার। গত পাঁচ বছরে তার সম্পদ বেড়ে দাঁড়িয়েছে ১৩৭ কোটি ৮৬ লাখ টাকায়।

গত ২৮ নভেম্বর মনোনয়নপত্রের সঙ্গে আবদুস সালাম মুর্শেদীর জমা দেওয়া হলফনামা থেকে এসব তথ্য জানা গেছে।

শুধু সম্পদ নয় গত পাঁচ বছরে সালাম মুর্শেদীর আয়ও বেড়েছে। আগে তার বার্ষিক আয় ছিল ৬ কোটি ৩৭ লাখ টাকা। পাঁচ বছরের ব্যবধানে আয় বেড়ে দাঁড়িয়েছে ৮ কোটি ২ লাখ টাকা।

সংসদ সদস্য থাকাকালীন তার ওপর নির্ভরশীলদের সম্পদও বেড়েছে। পাঁচ বছরের ব্যবধানে তার ওপর নির্ভরশীলদের সম্পদ ১৮ গুণ বেড়ে বর্তমানে সম্পদ দাঁড়িয়েছে ২৪ কোটি ৯১ লাখ টাকার।

২০১৮ সালে তার ওপর নির্ভরশীলদের সম্পদ ছিল ১ কোটি ৩৩ লাখ টাকার।

হলফনামায় নিজেকে পাবলিক-প্রাইভেট লিমিটেড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এবং পোশাক শিল্প, বস্ত্র শিল্প, ব্যাংক, হাসপাতালের পরিচালক হিসেবে উল্লেখ করেছেন আব্দুস সালাম মুর্শেদী। তিনি উচ্চ মাধ্যমিক পাস। তার বিরুদ্ধে কোনো মামলা নেই।

২০১৮ সালে হলফনামায় তিনি বার্ষিক আয় উল্লেখ করেছিলেন ৬ কোটি ৩৭ লাখ টাকা। তার স্ত্রীর আয় ছিল ১ কোটি ১৭ লাখ টাকা। তার নিজের সম্পদ ৯৫ কোটি ১১ লাখ টাকা, স্ত্রীর ২২ কোটি ৩১ লাখ টাকা এবং নির্ভরশীল (মেয়ে) সম্পদ ছিল ১ কোটি ৩৩ লাখ টাকার।

গত ২৮ নভেম্বর জমা দেওয়া হলফনামায় তিনি বার্ষিক আয় দেখিয়েছেন ৮ কোটি ২ লাখ টাকা এবং স্ত্রীর আয় ১ কোটি ৫৯ লাখ টাকা। বর্তমানে তার ১৩৭ কোটি ৮৬ লাখ টাকার, স্ত্রীর ১৮ কোটি ৩৫ লাখ টাকার এবং নির্ভরশীলের ২৪ কোটি ৯১ লাখ টাকার সম্পদ রয়েছে।

সালাম মুর্শেদীর রয়েছে নগদ ২৯ লাখ ৫৩ হাজার টাকা, ব্যাংকে জমা রয়েছে ৪ কোটি ৮০ লাখ টাকা। এছাড়া বিভিন্ন কোম্পানির শেয়ার রয়েছে ৯৪ কোটি ৪২ লাখ টাকার। গাড়ি, গৃহ সম্পত্তি ছাড়াও অন্যান্য অস্থাবর সম্পদ রয়েছে ২৫ কোটি ৮৬ লাখ টাকার। স্থাবর সম্পদের মধ্যে রয়েছে ১১ কোটি ৫৫ লাখ টাকা মূল্যের ভবন। ব্যাংকে তার ঋণ রয়েছে ৭ কোটি ৫৪ লাখ টাকা।

তার স্ত্রীর কাছে ১ কোটি ৮৬ লাখ নগদ টাকা, ব্যাংকে ১৭ লাখ ৭৪ হাজার টাকা এবং ৮ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার রয়েছে। অন্যান্য সম্পদ রয়েছে ৭ কোটি ৩৩ লাখ টাকা মূল্যের।

Comments