‘নৌকার লোক পালানোর সুযোগ পাবে না’ বলা আ. লীগ নেতাকে শোকজ

নরসিংদীর মাধবদীতে ‘নৌকার লোক পালানোর সুযোগ পাবে না’ মন্তব্যকারী আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন নরসিংদী-১ আসনের সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা সুলতানা নাসরীন।
নরসিংদী
ছবি: সংগৃহীত

নরসিংদীর মাধবদীতে 'নৌকার লোক পালানোর সুযোগ পাবে না' মন্তব্যকারী আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন নরসিংদী-১ আসনের সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা সুলতানা নাসরীন।

বৃহস্পতিবার রাতে এ নোটিশ দেওয়া হয়।

এতে উল্লেখ করা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নরসিংদী-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. কামরুজ্জামানের পক্ষে বুধবার আয়োজিত এক মতবিনিময় সভায় মাধবদী থানা আওয়ামী লীগের আহ্বায়ক মো. সিরাজুল ইসলামের বক্তব্য প্রদানের একটি ভিডিও জাতীয় গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। বক্তব্যের একপর্যায়ে সিরাজুল ইসলামকে 'নৌকার লোক পালাবার জায়গা পাবে না' বলতে শোনা যায়, যা একটি নির্দিষ্ট দলীয় প্রতীকের সমর্থকদের হুমকি প্রদানের সামিল এবং 'সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮' এর বিধি ১১ এর সুস্পষ্ট লঙ্ঘন।

যার পরিপ্রেক্ষিতে মালিক মোহাম্মদ রাজিব নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং রিটার্নিং অফিসার বরাবর একটি অভিযোগ দায়ের করেন।

নোটিশে আরও বলা হয়, উস্কানিমূলক বক্তব্য বা বিবৃতি প্রদানের মাধ্যমে একটি নির্দিষ্ট দলীয় প্রতীকের সমর্থকদের হুমকি প্রদান করার কারণে এবং 'সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮' এর বিধি ১১ (ক) লঙ্ঘন করায় মো. সিরাজুল ইসলামের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা নোটিশ পাওয়ার দুই দিনের মধ্যে সশরীরে উপস্থিত হয়ে লিখিতভাবে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেওয়া হলো।

 

Comments

The Daily Star  | English
Are schools open? Simple issue unnecessarily complicated

Are schools open? Simple issue unnecessarily complicated

Are the secondary schools and colleges open today? It is very likely that no one can answer this seemingly simple question with certainty.

52m ago