বাংলাদেশ
উপজেলা নির্বাচন

ক্যাসিনোকাণ্ডে কারাদণ্ডপ্রাপ্ত সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল

বৈধতা ফিরে পেতে সেলিম প্রধান আপিল করবেন বলে জানান তার ব্যক্তিগত আইনজীবী কামাল হোসেন।
গত শনিবার নারায়ণগঞ্জ প্রেসক্লাব ভবনের একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন করেন ক্যাসিনোকাণ্ডে আলোচিত সেলিম প্রধান। স্টার ফাইল ফটো

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ক্যাসিনোকাণ্ডে কারাদণ্ডপ্রাপ্ত সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলা ও বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনে সাজাপ্রাপ্ত হওয়া এবং ঋণখেলাপী হওয়ার কারণে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাকিব আল রাব্বি এ তথ্য নিশ্চিত করেছেন।

আজ মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে  উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়া প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়।

রূপগঞ্জে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা ৫ জনের মধ্যে সেলিম প্রধান ছাড়া বাকিদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

দেশব্যাপী আলোচিত ক্যাসিনোকাণ্ডে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর ব্যাংককগামী একটি উড়োজাহাজ থেকে গ্রেপ্তার হয়ে চার বছর কারাগারে ছিলেন সেলিম প্রধান। গত বছরের ২৩ অক্টোবর জামিনে মুক্তি পান তিনি।

গত শনিবার নারায়ণগঞ্জ প্রেসক্লাব ভবনের একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন করে সেলিম দাবি করেন, আইনের ব্যত্যয় ঘটিয়ে ক্ষমতার অপব্যবহার করে একটি মহল আইনশৃঙ্খলা বাহিনীকে কাজে লাগিয়ে তাকে হয়রানি করেছে।

যাচাই-বাছাইয়ে সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হলেও, বৈধতা ফিরে পেতে তিনি আপিল করবেন বলে জানান তার ব্যক্তিগত আইনজীবী কামাল হোসেন।

জেলা নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী, এবারের উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় দফায় আগামী ২১ মে রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। 

এ উপজেলায় চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর বড় ছেলে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি গোলাম মূর্তজা পাপ্পা, উপজেলা আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তাবিবুল কাদির তমাল ও রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু হোসেন ভূঁইয়া।

ভাইস চেয়ারম্যান পদে চার প্রার্থীর সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। মহিলা ভাইস চেয়ারম্যান পদে চার প্রার্থীর মধ্যে একজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

Comments