বিদ্যুৎ-পানির দাবিতে চট্টগ্রামে বায়েজিদ লিংক রোড অবরোধ

চট্টগ্রামে বিদ্যুৎ ও পানির সংযোগ পুনরায় পাওয়ার দাবিতে বিক্ষোভরতদের নগরের বায়েজিদ লিংক রোডের জঙ্গল সলিমপুর অংশে সরিয়ে দিয়েছে পুলিশ।
চট্টগ্রাম
বিদ্যুৎ ও পানির সংযোগ পুনরায় পাওয়ার দাবিতে চট্টগ্রামের বায়েজিদ লিংক রোড অবরোধ। ছবি: সংগৃহীত

চট্টগ্রামে বিদ্যুৎ ও পানির সংযোগ পুনরায় পাওয়ার দাবিতে বিক্ষোভরতদের নগরের বায়েজিদ লিংক রোডের জঙ্গল সলিমপুর অংশে সরিয়ে দিয়েছে পুলিশ।

আজ বুধবার বিকেল ৩টার দিকে জঙ্গল সলিমপুরের হাজারো বাসিন্দা সড়ক অবরোধ করে এবং সন্ধ্যা ৭টার দিকে পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দেয়।

সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফ করিম দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সন্ধ্যা ৭টার দিকে পুলিশ বিক্ষোভকারীদের সড়ক থেকে সরিয়ে দেয়। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম জেলা প্রশাসনে সূত্র জানায়, জঙ্গল সলিমপুরে প্রায় ৩ হাজার একর পাহাড়ি ও সমতল ভূমিতে অবৈধভাবে ৪০ হাজার মানুষ বসবাস করছে। সেখানে অবৈধ বিদ্যুৎ ও পানির লাইনও ছিল।

তবে তাদের সেখান থেকে তাদের সরিয়ে বিভিন্ন সরকারি সংস্থার দপ্তর নির্মাণ করতে গত একমাস ধরে জঙ্গল সলিমপুরের আলিনগরে দফায় দফায় অভিযান চালাচ্ছে প্রশাসন।

ইতোমধ্যে ওই এলাকার বাসিন্দাদের বিদ্যুৎ ও পানির সংযোগ কেটে দেওয়া হয়েছে। গত মঙ্গলবারও সেখানে অভিযান চালিয়ে ২ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রশাসন।

আজ বিকেলে সরেজমিনে বায়েজিদ লিংক রোডে গিয়ে দেখা যায়, জঙ্গল সলিমপুরের হাজারো বাসিন্দা ব্যানার নিয়ে লিংক রোডে বসে আছেন। আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে তারা বিদ্যুৎ ও পানির সংযোগ পুনরায় দেওয়ার দাবি জানিয়েছেন।

তা না হলে আগামীকাল তারা চট্টগ্রাম-ঢাকা মহাসড়ক অবরোধ করার ঘোষণা দিয়েছেন।

পুলিশ কর্মকর্তা আশরাফ করিম দ্য ডেইলি স্টারকে বলেন, 'বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনা করে তাদের সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।'

Comments