বাংলাদেশ

বিএনপির ‘পাকিস্তান প্রেম ও রাষ্ট্রবিরোধী’ আন্দোলনের নিন্দা নির্মূল কমিটির

সরকারবিরোধী আন্দোলনের নামে বিএনপির 'পাকিস্তান প্রেম ও রাষ্ট্রবিরোধী' আন্দোলনের নিন্দা জানিয়েছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি। 
নির্মূল কমিটি

সরকারবিরোধী আন্দোলনের নামে বিএনপির 'পাকিস্তান প্রেম ও রাষ্ট্রবিরোধী' আন্দোলনের নিন্দা জানিয়েছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি। 

আজ মঙ্গলবার সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সই করা এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়েছে।

এতে বলা হয়, 'আমরা গভীর উদ্বেগ ও ক্ষোভের সঙ্গে লক্ষ্য করছি সরকারবিরোধী আন্দোলনের নামে বিএনপি একের পর এক যেভাবে রাষ্ট্রবিরোধী এবং মুক্তিযুদ্ধের চেতনাবিনাশী কর্মকাণ্ড করছে। এতে তরুণ প্রজন্ম শুধু বিভ্রান্ত হচ্ছে না, মুক্তিযুদ্ধের চিহ্নিত শত্রুরা উল্লসিত ও অনুপ্রাণিত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকে কেন্দ্র করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম প্রথমে বলেছেন, "প্রধানমন্ত্রী ভারত থেকে কিছুই আনতে পারেননি"। এর একদিন পর বললেন, "পাকিস্তান আমলে আমরা অনেক ভালো ছিলাম"। গণমাধ্যমে প্রকাশিত বিএনপি মহাসচিবের এ ধরনের বক্তব্য শুধু সত্যের অপলাপ নয়, বাংলাদেশকে পাকিস্তানের মতো জঙ্গি মৌলবাদী, সাম্প্রদায়িক ব্যর্থ রাষ্ট্রে রূপান্তরিত করার ষড়যন্ত্রের অন্তর্গত।'

বিবৃতিতে আরও বলা হয়, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বিস্ময়কর আর্থ-সামাজিক উন্নয়ন যেখানে আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হচ্ছে। এমনকি পাকিস্তানের সচেতন নাগরিক সমাজ বাংলাদেশকে যখন উন্নয়নশীল দেশের "রোল মডেল" এবং পাকিস্তানকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে আখ্যায়িত করছে, সেই সময় "পাকিস্তান আমলে আমরা ভালো ছিলাম" জাতীয় বক্তব্য কোনো অবস্থায় হালকাভাবে মেনে নেওয়া যায় না। ৭১ এর মুক্তিযুদ্ধকাল থেকে এ পর্যন্ত ভারতের কাছ থেকে বাংলাদেশ যে নজিরবিহীন সমর্থন ও সহযোগিতা লাভ করেছে তার প্রধান কৃতিত্ব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও দূরদর্শী পররাষ্ট্রনীতি। এর পাশাপাশি জামায়াতে ইসলামীসহ পাকিস্তানপ্রেমী মৌলবাদী ও সাম্প্রদায়িক দলের সঙ্গে গাঁটছড়া বেঁধে বিএনপি যখন ক্ষমতায় থেকেছে, বাংলাদেশকে জঙ্গি মৌলবাদী সন্ত্রাসের আন্তর্জাতিক বলয়ের সঙ্গে যুক্ত করে বাংলাদেশকে দ্বিতীয় পাকিস্তান বানাতে চেয়েছে।'

'পাকিস্তানপন্থী বিএনপি-জামায়াত চক্রের' এ ধরনের ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকতে তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়েছেন নির্মূল কমিটি। 

Comments