থানচিতে ‘হাইল্যান্ডার্স পা‌র্ক অ্যান্ড রি‌সোর্ট’ উদ্বোধন করলেন আইজিপি বেনজীর আহমেদ

বান্দরবানের থানচিতে পুলিশের ট্রাস্টি বোর্ডের অর্থায়নে নির্মিত ‘হাইল্যান্ডার্স পা‌র্ক অ্যান্ড রি‌সোর্ট’ এর উদ্বোধন করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।
থানচিতে ‘হাইল্যান্ডার্স পা‌র্ক অ্যান্ড রি‌সোর্ট’ উদ্বোধন করলেন আইজিপি বেনজীর আহমেদ
বান্দরবানের থানচিতে পুলিশের ট্রাস্টি বোর্ডের অর্থায়নে নির্মিত ‘হাইল্যান্ডার্স পা‌র্ক অ্যান্ড রি‌সোর্ট’ এর উদ্বোধন করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। ছবি: সংগৃহীত

বান্দরবানের থানচিতে পুলিশের ট্রাস্টি বোর্ডের অর্থায়নে নির্মিত 'হাইল্যান্ডার্স পা‌র্ক অ্যান্ড রি‌সোর্ট' এর উদ্বোধন করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

থানচি থানা ভবনের পাশে প্রায় ৫ একর জমিতে ৬ কোটি টাকা ব্যয়ে রিসোর্টটি নির্মিত হয়েছে।

আজ রোববার দুপুরে রিসোর্ট উদ্বোধন শেষে আইজিপি বলেন, 'পর্যটন শিল্প বিকাশের লক্ষ্যে পুলিশ প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় আজ প্রাকৃতিক নৈসর্গিক সৌন্দর্য, পর্যটন শিল্পের অপার সম্ভাবনাময় দুর্গম থানচির রাস্তাঘাট উন্নয়ন হচ্ছে, দেশের বিভিন্ন এলাকা থেকে পর্যটকরা থানচির প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে আসছেন। পর্যটকদের চাহিদা অনুযায়ী, পুলিশ ট্রাস্টি বোর্ডের অধীনে একটি মনোরম পরিবেশ এবং পর্যটকদের চাহিদা পূরণ করতে 'হাইল্যান্ডার্স পা‌র্ক অ্যান্ড রি‌সোর্ট' গড়ে তুলতে পেরে আমি অত্যন্ত খুশি।'

'একটি মনোরম ও ঘরোয়া পরিবেশে পুলিশের তত্ত্বাবধানে  হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্টটি পরিচালনা করা হবে।  প্রয়োজনীয়তা সাপেক্ষে রিসোর্টটি আরও সম্প্রসারণ করা হবে। রিসোর্টটিতে সুইমিং পুল, পাহাড়িদের ঐতিহ্যবাহী খাবার, পাহাড়িদের দৃষ্টিনন্দন মাচাংঘর, কটেজ, ক্যাফে হাউজ, রেস্টুরেন্ট, পিকনিক স্পট, ঝর্ণা গড়ে তোলা হবে,' বলেন তিনি।

তিনি আরও জানান, পার্বত্য অঞ্চলের সার্বভৌমত্ব ও আইনশৃঙ্খলা রক্ষায় ৩ জেলায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) কার্যক্রম শুরু করেছে।

রোববার উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের ডিআইজি মো. আনোয়ার হোসেন, অতিরিক্ত ডিআইজি কবির আহমেদ, বান্দরবানের পুলিশ সুপার ‌মো. তারিকুল ইসলাম, থানচি থানার ওসি সুদীপ রায়সহ থানচি থানার অন্যান্য পুলিশ সদস্যরা।

Comments