ঝিনাইদহে কুকুরের কামড়ে আহত অন্তত ৩০

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভায় কুকুরের কামড়ে অন্তত ৩০ জন আহত হয়েছেন। এ ঘটনায় পৌরবাসীর মাঝে কুকুর নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভায় কুকুরের কামড়ে অন্তত ৩০ জন আহত হয়েছেন। এ ঘটনায় পৌরবাসীর মাঝে কুকুর নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

আজ শুক্রবার সন্ধ্যা পর্যন্ত কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অন্তত ৩০ জন কুকুরে কামড়ানো রোগীকে চিকিৎসা নিতে দেখা গেছে।

আহতরা জানান, ৩টি কুকুর দল বেধে একসঙ্গে ঘুরছে। তারা হঠাৎ পেছন থেকে এসে মুখে, হাতে, পায়ে কামড়ে দিচ্ছে।

হাসপাতালের রেজিস্টার অনুযায়ী আক্রান্তরা অধিকাংশই পৌর এলাকার বাসিন্দা।

এদিকে, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগে কুকুরে কামড়ানোর ভ্যাকসিন র‌্যাবিক্স-ভিসি সরবরাহ না থাকায় সমস্যায় পড়তে হচ্ছে রোগীদের। তারা স্থানীয় ওষুধের দোকান থেকে ভ্যাকসিন সংগ্রহ করতে বাধ্য হচ্ছেন।

স্থানীয় সাংবাদিক শাহরিয়ার আলম সোহাগ কুকুরের কামড়ে আহত হয়ে ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তিনি বলেন, 'বাসা থেকে অফিসে যাওয়ার পথে একটি কুকুর তার বাম পায়ে কামড় দেয়।'

কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আফরিন জাহান বৃষ্টি বলেন, 'হাসপাতালে র‌্যাবিক্স-ভিসি ভ্যাকসিন সংকট থাকায় আহতদের বাইরের দোকান থেকে সংগ্রহ করতে হচ্ছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব।'

কালীগঞ্জ পৌরসভায় মেয়র আশরাফুল আলম আশরাফ জানান, ভয় না পেয়ে পাগলা  কুকুর প্রতিহত করতে হবে। সবাইকে সাবধানে চলাচল করতে হবে।

Comments