শহীদ নূর হোসেন দিবসে বাম গণতান্ত্রিক জোট, সিপিবির শ্রদ্ধা

এরশাদবিরোধী আন্দোলনের সময় বুকে-পিঠে ‘স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক’ স্লোগান লিখে রাজপথে নামা নূর হোসেনের শাহাদাৎবার্ষিকীতে শ্রদ্ধা জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।
রাজধানীর জিরো পয়েন্টে বাম গণতান্ত্রিক জোটের শ্রদ্ধা। ছবি: সংগৃহীত

এরশাদবিরোধী আন্দোলনের সময় বুকে-পিঠে 'স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক' স্লোগান লিখে রাজপথে নামা নূর হোসেনের শাহাদাৎবার্ষিকীতে শ্রদ্ধা জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

১৯৮৭ সালের ১০ নভেম্বর রাজধানীর 'জিরো পয়েন্টে' পুলিশের গুলিতে তার শহীদ হওয়ার দিনকে প্রতিবছর 'নূর হোসেন দিবস' হিসাবে পালন করা হয়।

দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় জিরো পয়েন্টে স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেন ও আমিনুল হুদা টিটোসহ সবার প্রতি শ্রদ্ধা জানান বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতারা।

এ সময় জোটের সমন্বয়ক সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সভাপতি মোহাম্মদ শাহ আলম, বাসদ নেতা জুলফিকার আলী (মার্কসবাদী), সমন্বয়ক মাসুদ রানা, বিপ্লবী গণতান্ত্রিক পার্টির শহীদুল ইসলাম সবুজ, সমাজতান্ত্রিক আন্দোলনের রুবেল মিয়া, প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ৮টায় নূর হোসেন স্কয়ারে ও মুক্তিভবনের সিপিবি কার্যালয়ে শহীদ সৈয়দ আমিনুল হুদা টিটোর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, 'স্বৈরাচারবিরোধী সংগ্রাম ও শহীদদের আত্মদানের ৩ যুগ পার হলেও আজও গণতন্ত্র মুক্তি পায়নি, স্বৈরাচারের আর্থ-সামাজিক ভিত্তি ধ্বংস করা যায়নি, বরং স্বৈরাচারের ভিত্তি আরও দৃঢ় হয়েছে।'

Comments