কুমিল্লায় মাছ ধরা নিয়ে ২ পক্ষের সংঘর্ষ, নিহত ১ আহত ১০

কুমিল্লার তিতাস উপজেলায় ঘেরে মাছ ধরা নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ১ জন নিহত হয়েছেন। সংঘর্ষে পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। 
নিহত জহিরুল ইসলাম। ছবি: সংগৃহীত

কুমিল্লার তিতাস উপজেলায় ঘেরে মাছ ধরা নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ১ জন নিহত হয়েছেন। সংঘর্ষে পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। 

মঙ্গলবার বেলা ৩টার দিকে উপজেলার ভিটিকান্দি ইউনিয়নের মানিকদী এলাকার ৬ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুধীন চন্দ্র দাশ দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন। 

নিহত জহিরুল ইসলাম (৩৪) ভিটিকান্দি ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি ছিলেন। তিনি ভিটিকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল হোসেন মোল্লার ছেলে।

ওসি জানান, মাছ ধরাকে কেন্দ্র করে সাবেক চেয়ারম্যান আবুল হোসেন মোল্লা ও ৬ নম্বর ওয়ার্ডের সদস্য সাইফুল ইসলামের পূর্ব বিরোধ ছিল। মানিকদী গ্রামে মঙ্গলবার আবুল হোসেন মোল্লার লোকজনের মাছ ধরার কথা ছিল। এতে সাইফুলের লোকজন বাধা দিলে দুপক্ষের উত্তেজনা তৈরি হয়।

বিষয়টি জানতে পেরে এলাকায় অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হয়েছিল।

পুলিশ দুই পক্ষকে বিরোধ মিটিয়ে মাছ ধরতে বলায় আবুল হোসেন মোল্লার ছেলে জহিরুল ইসলাম সাইফুল ইসলামের পক্ষের সঙ্গে আলোচনার জন্য যায়। 

সে সময় সাইফুলের লোকজন পুলিশসহ জহিরের ওপর অতর্কিত হামলা চালায় বলে জানান ওসি। 

তিনি আরও জানান, হামলায় জহিরুল ইসলামসহ কয়েকজন আহত হন। গুরুতর আহত জহিরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পথে তার মৃত্যু হয়।

পরে দুই পক্ষের মধ্যে আরও সংঘর্ষ হয় এবং বাড়িঘর ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এ সময় আর কয়েকজন আহত হন।

ওসি সুধীন চন্দ্র দাশ বলেন, 'দুই পক্ষের সংঘর্ষে পুলিশও আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।'

এ ঘটনায় মঙ্গলবার রাত পর্যন্ত কোনো মামলা হয়নি বলে জানান তিনি। 

Comments