চেকপোস্টে মোটরসাইকেলে ‘জোর’ তল্লাশি

রাজধানীর প্রবেশমুখে গাবতলীতে পুলিশ চেকপোস্টে মোটরসাইকেল দেখলেই তল্লাশি চালানো হচ্ছে। এসব মোটরসাইকেলের বিরুদ্ধেও মামলাও দেওয়া হচ্ছে।
গাবতলীতে পুলিশ চেকপোস্টে মোটরসাইকেল তল্লাশি করছে পুলিশ। ছবি: মোস্তফা ইউসুফ/স্টার

রাজধানীর প্রবেশমুখে গাবতলীতে পুলিশ চেকপোস্টে মোটরসাইকেল দেখলেই তল্লাশি চালানো হচ্ছে। এসব মোটরসাইকেলের বিরুদ্ধেও মামলাও দেওয়া হচ্ছে।

আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত ওই চেকপোস্টে সরেজমিনে গিয়ে দেখা যায়, দুরপাল্লার যানবাহনের পাশাপাশি শত শত মোটরসাইকেলে পুলিশ তল্লাশি চালাচ্ছে।

নিজ মোটরসাইকেলে আমিনবাজার থেকে মিরপুরে যাচ্ছিলেন টাইলস ব্যবসায়ী মোহাম্মদ আজিজ। গাবতলি পুলিশের অস্থায়ী চেকপোস্টে তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, 'রাস্তায় দুইবার তল্লাশির মুখে পড়েছি।'

গাবতলীতে পুলিশ চেকপোস্টে মোটরসাইকেল তল্লাশি চালাচ্ছে পুলিশ। ছবি: মোস্তফা ইউসুফ/স্টার

তবে, মোটরসাইকেলের কাগজপত্র ও অনাকাঙ্ক্ষিত কিছু না পাওয়ায় তাকে কোনো সমস্যার মুখোমুখি হতে হয়নি বলে জানান তিনি।

মোটরসাইকেল তল্লাশিতে এত জোর কেন দেওয়া হচ্ছে, জানতে চাইলে দারুস সালাম থানার উপপরিদর্শক জহির হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'মোটরসাইকেলে অনাকাঙ্ক্ষিত যে কোনো কিছু বহন করা সহজ। নাশকতার কাজেও এটিকে ব্যবহার করা যায়। তাই এমন জোর তল্লাশি।'

দুপুরের দিকে দারুস সালাম থানার ট্রাফিক সার্জেন্ট বি এম সাদাত হোসেন ডেইলি স্টারকে জানান, এ পর্যন্ত মোটরসাইকেলের বিরুদ্ধে ৫টি মামলা দেওয়া হয়েছে লাইসেন্স না থাকার কারণে। 

গাবতলী ছাড়াও রাজধানীর অন্যান্য প্রবেশমুখেও পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। সরেজমিনে দেখা যায়, যাত্রাবাড়ী এলাকায় আজ সকাল থেকেই পুলিশের উপস্থিতি বাড়ানো হয়েছে। ওই এলাকায় পুলিশের ৩টি চেকপোস্ট দেখা গেছে।

টঙ্গী এলাকায় পুলিশের চেকপোস্ট দেখা গেলেও, গাড়ি তল্লাশি করতে দেখা যায়নি। তবে দূরপাল্লার বাসের পাশাপাশি রাজধানীতে চলাচলকারী বাসের সংখ্যা কম দেখা গেছে।

 

Comments