আমিনবাজারে ‘আটক’ বিএনপির ৩৪ নেতাকর্মীকে গ্রেপ্তার দেখালো পুলিশ

আমিনবাজার চেকপোস্টে গতকাল বুধবার সন্দেহভাজন হিসেবে আটক ৯০ জনের মধ্যে বিএনপি ও অঙ্গসংগঠনের ৩৪ নেতাকর্মীকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।
নৌকার এজেন্টের ৬ মাসের কারাদণ্ড
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

আমিনবাজার চেকপোস্টে গতকাল বুধবার সন্দেহভাজন হিসেবে আটক ৯০ জনের মধ্যে বিএনপি ও অঙ্গসংগঠনের ৩৪ নেতাকর্মীকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

বিভিন্ন মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আজ বৃহস্পতিবার আদালতে হাজির করা হয়েছে।

সাভার ও ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা (ওসি) দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে ওই ৩৪ জনের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে গতকাল বুধবার রাজধানী ঢাকায় বিএনপির গণ-অবস্থান কর্মসূচিতে অংশ নিতে যাওয়ার সময় আমিনবাজারে সন্দেহভাজন হিসেবে ৯০ জনকে আটক করেছিল পুলিশ।

সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহা ডেইলি স্টারকে বলেন, 'আটকদের মধ্যে যাচাই-বাছাই শেষে সাভার থানার ২৮ জনের নামে বিভিন্ন মামলা থাকায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।'

ধামরাই থানার ওসি আতিকুর রহমান ডেইলি স্টারকে বলেন, 'বুধবার ধামরাইয়ের ইসলামপুরে বসানো চেকপোস্ট থেকে মোট ৬ জনকে আটক করা হয়। তাদের মামলা থাকায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।'

গ্রেপ্তারকৃতরা গতকাল বিএনপির গণ-অবস্থান কর্মসূচিতে যোগ দিতে মাইক্রোবাস ও প্রাইভেটকারে ঢাকার উদ্দেশে যাচ্ছিলেন।

এদিকে আশুলিয়া থানার বিএনপির কতজন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে তা জানা যায়নি। সংশ্লিষ্ট থানার একাধিক কর্মকর্তার মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও, তারা রিসিভ করেননি।

Comments