নতুন প্রজন্ম তৈরি হও, তোমরাই আগামীর বাংলাদেশ: এ ডব্লিউ চৌধুরী

‘মুক্তিযুদ্ধের বিজয় বীর বাঙালির অহংকার’ স্লোগানে মাসব্যাপী বিজয়মেলার বিজয়মঞ্চের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। 
নগরের এম এ আজিজ স্টেডিয়ামের প্রধান ফটকের গোলচত্বরে বীর মুক্তিযোদ্ধা ও আমজনতার ‘জয় বাংলা’ স্লোগানে বিজয় শিখা জ্বালানোর মধ্য দিয়ে বিজয়মেলার আনুষ্ঠানিকতা শুরু হয়। ছবি: রাজীব রায়হান/স্টার

'মুক্তিযুদ্ধের বিজয় বীর বাঙালির অহংকার' স্লোগানে মাসব্যাপী বিজয়মেলার বিজয়মঞ্চের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। 

আজ মঙ্গলবার বিকেলে নগরের এম এ আজিজ স্টেডিয়ামের প্রধান ফটকের গোলচত্বরে বীর মুক্তিযোদ্ধা ও আমজনতার 'জয় বাংলা' স্লোগানে বিজয় শিখা জ্বালানোর মধ্য দিয়ে বিজয়মেলার আনুষ্ঠানিকতা শুরু হয়।

বিজয় শিখার উদ্বোধন করেন অপারেশন জ্যাকপটের অধিনায়ক কমোডর এ ডব্লিউ চৌধুরী বীর উত্তম ও বীর বিক্রম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র রেজাউল করিম চৌধুরী এবং সিএমপি পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়।

অতিথিরা মুক্তিযুদ্ধের বিজয়মেলার প্রতিষ্ঠাতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ছেলে বোরহানুল হাসান চৌধুরী সালেহীন ও বীর মুক্তিযোদ্ধা কাজী ইনামুল হক দানুর ছেলে কাজী রাজেশ ইমরানের হাতে বিজয় শিখার অগ্নিশলাকা হস্তান্তর করেন। পরে তারা বিজয় শিখা জ্বালিয়ে অনুষ্ঠানের সূচনা করেন। 

কমোডর এ ডব্লিউ চৌধুরী নতুন প্রজন্মের উদ্দেশে বলেন, 'হে নতুন তোমরা প্রস্তুত হও, তোমরাই আগামীর বাংলাদেশ।'

বিজয় শিখা মঞ্চে সংক্ষিপ্ত আনুষ্ঠানিকতা শেষে অতিথিরা বিজয় মঞ্চের পাশে জাতীয় সংগীতের মধ্য দিয়ে জাতীয় ও মুক্তিযুদ্ধের বিজয়মেলার পতাকা উত্তোলন করেন। এর পরপরই বিজয় মঞ্চে শুরু হয় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম মহানগর শাখার সাংস্কৃতিক পরিবেশনা। শেষে ছিল মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠান।

Comments