ফাইনাল চলাকালে ব্রাহ্মণবাড়িয়ায় টহলে থাকবে পুলিশ

ফিফা ফুটবল বিশ্বকাপের ফাইনাল ম্যাচ চলাকালে ব্রাহ্মণবাড়িয়ায় সতর্ক অবস্থানে থাকবে পুলিশ। যেসব স্থানে বড়পর্দায় খেলা দেখানো হবে সেসব এলাকায় টহল দেবে পুলিশ
ব্রাহ্মণবাড়িয়া শহরের বণিকপাড়া এলাকা থেকে তোলা ছবি। ছবি: মাসুক হৃদয়

ফিফা ফুটবল বিশ্বকাপের ফাইনাল ম্যাচ চলাকালে ব্রাহ্মণবাড়িয়ায় সতর্ক অবস্থানে থাকবে পুলিশ। যেসব স্থানে বড়পর্দায় খেলা দেখানো হবে সেসব এলাকায় টহল দেবে পুলিশ।

আজ রোববার ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মাদ শাখাওয়াত হোসেন দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'শহরের যেসব স্থানে বড়পর্দায় খেলা দেখানো উপলক্ষে বেশি সংখ্যক লোকের সমাগম হবে, সেসব এলাকা টহল দিবে পুলিশ। এছাড়া যে কোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতে শহর ও শহরতলী এলাকাসহ প্রত্যেকটি থানা এলাকায় পুলিশের বিশেষ টহল থাকবে। খেলা নিয়ে সমর্থকদের মধ্যে উচ্ছ্বাস-উত্তেজনা থেকে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য সতর্ক অবস্থানে থাকবে পুলিশ।'

এর আগে, গত বছরের ২০ জুলাই কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টের ব্রাজিল ও পেরুর মধ্যকার অনুষ্ঠিত খেলা নিয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের ধামচাইল বাজারে এক আর্জেন্টাইন সমর্থকের সঙ্গে ব্রাজিল সমর্থকের কথা কাটাকাটি হয়। পরে এই নিয়ে ২ পক্ষের সমর্থক দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এছাড়া আর্জেন্টিনা ও ব্রাজিলের মধ্যকার অনুষ্ঠিত ফাইনাল ম্যাচের পরেও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের খেওয়াই গ্রামে ২ দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এছাড়া, ২০১৮ সালের বিশ্বকাপ ফুটবল খেলা চলাকালে সে বছরের ২৩ জুন জেলার নাসিরনগর উপজেলার গুনিয়াউক ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামে আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থক ২ দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনায় ১০ জন আহত হয়েছিল।

Comments