বুড়িমারী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় বাংলাদেশ-ভারত সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে বিপ্লব মিয়া ওরফে বিপুল (২২) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।
Lalmonirhat_DS_Map.jpg
স্টার অনলাইন গ্রাফিক্স

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় বাংলাদেশ-ভারত সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে বিপ্লব মিয়া ওরফে বিপুল (২২) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

আজ রোববার ভোর ৪টার দিকে পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্তের ৮৪৩ নম্বার মেইন পিলারের কাছে এই ঘটনা ঘটে। বিপুল বুড়িমারী সীমান্তের ধবলসুতি গাটিয়ারভিটা গ্রামের রশিদুল ইসলামের ছেলে।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) বুড়িমারী ক্যাম্পের কমান্ডার একরামুল হক দ্য ডেইলি স্টারকে জানান, ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার ৯৮ বিএসএফ ব্যাটালিয়নের চ্যাংড়াবান্ধা ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা গুলি চালালে নিহত হন বিপুল। পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

বিজিবি ও পুলিশের ভাষ্য, নিহত বিপুলসহ ৮-১০ জন বাংলাদেশিদের একটি দল ভারতের সীমান্তে ঢুকেছিলেন গরু আনার জন্য। এসময় টহলরত ভারতীয় বিএসএফ সদস্যরা বাংলাদেশিদের লক্ষ্য করে ৩-৪ রাউন্ড গুলিবর্ষণ করে। বিপুল বুকে গুলিবিদ্ধ হলে তিনি মাটিতে পড়ে যান। পরে তার সহকর্মীরা গুলিবিদ্ধ বিপুলক বাংলাদেশে নিয়ে আসলে তার মৃত্যু হয়।

নিহত বিপুলের বাবা রশিদুল ইসলাম ডেইলি স্টারকে বলেন, 'আমি বহুবার বিপুলকে নিষেধ করেছি ভারতে না যাওয়ার জন্য। সে আমার নিষেধ শোনেনি।'

বুড়িমারী বিজিবি ক্যাম্পের কমান্ডার একরামুল হক বলেন, গুলি করে বাংলাদেশি যুবককে হত্যার ঘটনায় প্রতিবাদ জানিয়ে বিএসএফকে চিঠি দেওয়া হয়েছে।

পাটগ্রাম থানার অফিসার্স ইনচার্জ (ওসি) ওমর ফারুক বলেন, 'পুলিশ সকালে নিহত বিপুলের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।'

Comments