‘জনগণ ভোট দিলে আছি, না দিলে নাই, এ নিয়ে আফসোস নাই’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণ ভোট দিলে আছি, না দিলে নাই। এ নিয়ে আফসোস নাই।
গণভবনে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ভিডিও থেকে নেওয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণ ভোট দিলে আছি, না দিলে নাই। এ নিয়ে আফসোস নাই।

কাতারে অনুষ্ঠিত স্বল্পোন্নত দেশগুলোর পঞ্চম জাতিসংঘ সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরে আজ সোমবার গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এই কথা বলেন।

সংবাদ সম্মেলনে বিভিন্ন দেশের শ্যাডো গভর্নমেন্টের প্রসঙ্গ টেনে বাংলাদেশে কেন শ্যাডো গভর্নমেন্টের কার্যক্রম নেই, এ বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে জানতে চাওয়া হয়। 

জবাবে প্রধানমন্ত্রী বলেন, 'শ্যাডো গভর্নমেন্ট কে করবে। যে দল বেশি লাফায় সে দলের ২ নেতাই হচ্ছে সাজাপ্রাপ্ত আসামি। সাজাপ্রাপ্ত আসামিরা না পারবে ইলেকশন করতে, না পারবে ক্ষমতায় আসতে। বিএনপি তার নিজের গঠনতন্ত্র নিজে ভঙ্গ করছে। কারণ তার গঠনতন্ত্রে আছে, সাজাপ্রাপ্ত আসামি দলের নেতা হতে পারে না। তারা সেই সাজাপ্রাপ্ত আসামিকেই দলের নেতা বানিয়ে রেখে দিয়েছে। এই দলের কাছে কী আশা করবেন?'

'২০০৮ সালের নির্বাচন, ৩০০ সিটের মধ্যে তারা পেল প্রথমে ২৯টা সিট, পরে বোধহয় বাই-ইলেকশনে ১টা, বিএনপির নেতৃত্বে ২০ দলীয় জোট পেল মোট ৩০টা সিট। আর ২৭০টা পেলাম আমরা মহাজোট। ২০০৮ সালের নির্বাচন, যেটা সবচেয়ে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন, সেই নির্বাচনেই যখন তাদের এই দুরবস্থা, এখন তো অন্তত আমরা কাজ করে মানুষের আস্থা অর্জন করতে পেরেছি', যোগ করেন তিনি।

শেখ হাসিনা বলেন, 'আজকেও আমি বগুড়ার খবর নিলাম। বগুড়ার গ্রামে-গঞ্জেও কিন্তু আমাদের সরকারের প্রতি একটা আস্থার সৃষ্টি হয়েছে। আমার দল করে না, অন্য দল করে, তাদের মুখ থেকেই আজকে আমি সেই তথ্যটি নিয়েছি। আমাদের একজন সংসদ সদস্য, আমি বললাম যে কী অবস্থা, তিনি জানান, সাধারণ মানুষ, গ্রামের মানুষের একটাই কথা, এ সরকারেরই থাকা উচিত।'

'এটা সাধারণ মানুষের আকাঙ্ক্ষা, এরপর কী হবে দেখা যাক। ইলেকশন- এটা জনগণের ইচ্ছা, জনগণ ভোট দিলে আছি, না দিলে নাই। এ নিয়ে আফসোস নাই', বলেন তিনি।

 

Comments

The Daily Star  | English

Change Maker: A carpenter’s literary paradise

Right in the heart of Jhalakathi lies a library stocked with over 8,000 books of various genres -- history, culture, poetry, and more.

3h ago