ডা. জাফরুল্লাহ চৌধুরীকে সাভার গণস্বাস্থ্য কেন্দ্রে সমাহিত করা হবে কাল

ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে দুপুর আড়াইটায় ডা. জাফরুল্লাহর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়
সোহরাওয়ার্দী উদ্যানে ডা. জাফরুল্লাহর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। ছবি: আরাফাত সেতু/স্টার

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি, বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ আগামীকাল শুক্রবার জুমার নামাজের পর জানাজা শেষে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে দাফন করা হবে।

আজ বৃহস্পতিবার  ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী, নারী নেত্রী শিরিন পি হক দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য আজ সকাল ১০টায় ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়। সেখানে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সুশীল সমাজ ও রাজনৈতিক দলের প্রতিনিধি, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং সাধারণ মানুষ। দুপুর সাড়ে ১২টার দিকে 'গার্ড অব অনার' প্রদান করা হয়।

এরপর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে আজ দুপুর আড়াইটায় ডা. জাফরুল্লাহর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে ডা. জাফরুল্লাহর ছেলে বারিশ চৌধুরীও গণস্বাস্থ্য কেন্দ্রে তার দাফনের বিষয়টি ঘোষণা করেন।

কেন্দ্রীয় শহীদ মিনারে ডা. জাফরুল্লাহর প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা। ছবি: রাশেদ সুমন/স্টার

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু জানান, আজ বিকেল ৪টায় ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে তার দ্বিতীয় জানাজা হবে। আগামীকাল শুক্রবার শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১০টায় ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ নেওয়া হবে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে। জুমার নামাজ শেষে সেখানেও তার জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে গণস্বাস্থ্য কেন্দ্রেই তার মরদেহ দাফন করা হবে।

গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১১ এপ্রিল রাত ১১টার দিকে মারা যান ডা. জাফরুল্লাহ চৌধুরী। দীর্ঘদিন ধরে তিনি কিডনি জটিলতায় ভুগছিলেন। করোনার পর কিডনি সমস্যার পাশাপাশি তার লিভারের সমস‌্যাও দেখা দেয়। এ ছাড়া, তিনি অপুষ্টি‌সহ গুরুতর সেপ‌টি‌সে‌মিয়ায় আক্রান্ত ছিলেন।

Comments