বাংলাদেশ

সাভার-নবীনগর-চন্দ্রা মহাসড়কে যানজট

ঢাকা থেকে উত্তরবঙ্গ অভিমুখী রাস্তাগুলোতে যানবাহনের চাপ দেখা যাচ্ছে। উত্তরাঞ্চলের বিভিন্ন রুটে এরই মধ্যে মাঝারি থেকে তীব্র যানজট তৈরি হয়েছে।
ঢাকা-আরিচা মহাসড়কের আরিচামুখী লেনে যানজট। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলাকা থেকে তোলা। ছবি: আখলাকুর রহমান আকাশ/স্টার​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​

ঢাকা থেকে উত্তরবঙ্গ অভিমুখী রাস্তাগুলোতে যানবাহনের চাপ দেখা যাচ্ছে। উত্তরাঞ্চলের বিভিন্ন রুটে এরই মধ্যে মাঝারি থেকে তীব্র যানজট তৈরি হয়েছে।

ঈদের আগে বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে আজ শেষ কর্মদিবস ছিল। এ কারণে বিকেল থেকেই ঢাকা থেকে বের হওয়ার পথগুলোতে যানজট তৈরি হয়।

বিআরটিএ-তে সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ সূত্রে জানা গেছে, সাভার সেনানিবাসের কাছে নবীনগর বাসস্টপ, গাজীপুর চৌরাস্তা, চন্দ্রা মোড় ও বাইপাইলে দীর্ঘ যানজট তৈরি হয়েছে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কেও বিক্ষিপ্ত যানজটের খবর পাওয়া গেছে।

বিআরটিএ কর্মকর্তারা জানিয়েছেন, পোশাক কারখানাগুলোতে ছুটি শুরু হওয়ায় বিপুল সংখ্যক পোশাক শ্রমিক বাড়ি ফেরার চেষ্টা করছেন।

তারা বলছেন, বাসগুলোকে অননুমোদিত স্টপেজ থেকে যাত্রী তুলতে দেখা গেছে। রাস্তা আটকে বাসে যাত্রী তোলায় যানজট তৈরি হতে দেখা গেছে।

গুগল ম্যাপেও মহাসড়কে উত্তরবঙ্গগামী মহাসড়কে যানজটের তীব্রতার আভাস পাওয়া যাচ্ছে। এতে দেখা যাচ্ছে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে নবীনগর পর্যন্ত ৪ দশমিক ৩ কিলোমিটার মহাসড়ক যানবাহনে পূর্ণ হয়ে আছে। নবীনগর বাসস্ট্যান্ড থেকে চন্দ্রা মোড় পর্যন্ত ১৪ কিলোমিটার পথেও যানজট আছে। অন্যদিকে কোনাবাড়ী থেকে চন্দ্রা মোড় পর্যন্ত ৭ কিলোমিটার মহাসড়কে যানবাহনের ব্যাপক চাপ দেখা যাচ্ছে।

 

Comments