বাংলাদেশ

সিরডাপে ‘জ্বালানি সংকট ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন’ শীর্ষক নাগরিক সভা কাল

প্রধান অতিথি ও মুখ্য আলোচক হিসেবে উপস্থিত থাকবেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য রাশেদ খান মেনন।
চমেকে ডায়ালাইসিস ফি বৃদ্ধির সিদ্ধান্ত ও হামলা প্রতিবাদ চট্টগ্রাম ক্যাবের
ছবি: সংগৃহীত

কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) উদ্যোগে 'ক্যাব-এর সংস্কার প্রস্তাব প্রেক্ষিত জ্বালানি সংকট ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন' শীর্ষক নাগরিক সভা অনুষ্ঠিত হবে।

ক্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামীকাল শনিবার সকাল ১০টায় রাজধানীর সিরডাপ মিলনায়তনের (এটিএম শামসুল হক অডিটোরিয়াম) দ্বিতীয় তলার চামেলি হাউজে এই নাগরিক সভা হবে।

নাগরিক সভায় সংস্কার প্রস্তাব উপস্থাপন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) খনিজ ও ভূ-তত্ত্ব বিভাগের অধ্যাপক বদরূল ইমাম, ঢাবির অর্থনীতি বিভাগের অধ্যাপক এম এম আকাশ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সুশান্ত কুমার দাস, নগর পরিকল্পনাবিদ স্থপতি ইকবাল হাবিব, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া ও ক্যাবের জ্যেষ্ঠ সহসভাপতি ও জ্বালানি উপদেষ্টা অধ্যাপক ড. এম শামসুল আলম।

আলোচক হিসেবে উপস্থিত থাকবেন রাজনীতিবিদ, সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদের সহসাধারণ সম্পাদক রাজেকুউজ্জামান রতন ও এএলআরডির নির্বাহী পরিচালক শামসুল হুদা।

প্রধান অতিথি ও মুখ্য আলোচক হিসেবে উপস্থিত থাকবেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য রাশেদ খান মেনন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, শিরীন আখতার ও শহীদুজ্জামান সরকার।

সভায় সভাপতিত্ব করবেন ক্যাবের সভাপতি গোলাম রহমান।

Comments