ইমামকে চাকরিচ্যুত করা ইউএনওকে বদলি

কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক পংকজ বড়ুয়া বলেন, ‘বদলির আদেশটি নিয়মিত না অন্যকিছু তা এখনই বলা যাচ্ছে না।’
মো. ফোরকান এলাহি অনুপম। ছবি: সংগৃহীত

কুমিল্লার লালমাইতে মসজিদের ইমামকে চাকরিচ্যুত করার অভিযোগ ওঠা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাঙ্গামাটির বড়কল উপজেলায় বদলি করা হয়েছে।  

চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ শামীম আলম স্বাক্ষরিত একটি অফিস আদেশের একটি কপি ডেইলি স্টারের হাতে এসেছে।

এ বিষয়ে কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক পংকজ বড়ুয়া দ্য ডেইলি স্টারকে বলেন, 'বিষয়টি তিনি এখনো জানেন না। তাই বদলির আদেশটি নিয়মিত না অন্যকিছু তা এখনই বলা যাচ্ছে না।'

অভিযোগ ছিল জুম্মার নামাজের আগে সরে দাঁড়াতে বলায় উপজেলার পেরুল দক্ষিণ ইউনিয়নের ভাটরা কাচারি কেন্দ্রীয় জামে মসজিদে গত শুক্রবার ইমাম আবুল বাশারকে চাকরিচ্যুত করার নির্দেশ দেন ইউএনও মো. ফোরকান এলাহি অনুপম।

বিষয়টি নিয়ে আলোচনা করতে গত ১৫ অক্টোবর দুপুরে জেলার ইমাম ও খতিবরা কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে যান।

সেদিন ইমাম সমিতির সভাপতি মিজানুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, জেলা প্রশাসক বিষয়টিতে হস্তক্ষেপ করেছেন। ইউএনও ইমাম বাশারের কাছে দুঃখ প্রকাশ করেছেন। ইমাম আবুল বাশার তার চাকরিতে বহাল আছেন।

এ বিষয়ে কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক পংকজ বড়ুয়া জানিয়েছিলেন, 'ইউএনও দুঃখ প্রকাশ করেছেন। চাকরিচ্যুতির বিষয়টি ঠিক না। লালমাইয়ের ইউএনও নিজেই ইমাম সাহেবের সঙ্গে ভাটার মসজিদে নামাজ আদায় করতে যাবেন।'

Comments