বাংলাদেশ
বিএনপির হরতাল

গাবতলী থেকে ছাড়েনি দূরপাল্লার বাস

আজ সকাল সাড়ে ৯টা থেকে সোয়া ১০টা পর্যন্ত গাবতলী বাস টার্মিনাল এলাকা ঘুরে দূরপাল্লার কোনো বাস আসতে ও ছেড়ে যেতে দেখা যায়নি।
গাবতলী বাস টার্মিনাল থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো বাস। ছবি: স্টার

বিএনপির ডাকা হরতালের কারণে রাজধানীর গাবতলী বাসটার্মিনাল থেকে দূরপাল্লার বাস ছাড়ছেন না বলে জানিয়েছেন কাউন্টার মালিকেররা। তারা জানান, যাত্রী সংকটের কারণে আজ একটিও বাস ছাড়তে পারেননি।
 
আজ রোববার গাবতলী বাস টার্মিনালে দূরপাল্লার কোনো বাসও এসে পৌঁছায়নি বলে জানান বিভিন্ন বাস কাউন্টারের কর্মচারীরা।

সকাল সাড়ে ৯টা থেকে সোয়া ১০টা পর্যন্ত গাবতলী বাস টার্মিনাল এলাকা ঘুরে দূরপাল্লার কোনো বাস আসতে ও ছেড়ে যেতে দেখা যায়নি। দুএকজন অপেক্ষারত যাত্রী থাকলেও অধিকাংশ কাউন্টার বন্ধ দেখা গেছে।

রাজশাহী যাওয়ার জন্য গাবতলী বাস টার্মিনালে রাত ১২টা থেকে অপেক্ষা করছিলেন মাইনুল ইসলাম।
তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, 'রাজশাহীতে যাওয়ার জন্য বসে আছি। একটা বাসও টার্মিনাল  থেকে ছাড়ছে না। কাউন্টার মালিকরা বলছে বাস ছাড়বে না আজ।'

রাজশাহীর রেলগেট এলাকায় যাবার জন্য স্ত্রীকে নিয়ে টার্মিনালে অপেক্ষা করছিলেন অসুস্থ্য এহসানুল হক সৌরভ।

এহসান দ্য ডেইলি স্টারকে বলেন, 'দীর্ঘদিন  ঢাকা মেডিকেলে চিকিৎসা শেষে বাড়িতে যাব। বাসের জন্য রাত ১০টা থেকে অপেক্ষা করছি। কিন্তু বাস পাচ্ছি না। কাউন্টার থেকে বাস ছাড়ছে না। কখন বাড়িতে যেতে পারব বুঝতে পারছি না।'

বাস না ছাড়ার বিষয়ে জানতে দ্য ডেইলি স্টার কথা বলেছে অন্তত ৫ জন কাউন্টার মাস্টারের সঙ্গে। তাদের প্রত্যেকে জানান, যাত্রী সংকটের কারণে বাস ছাড়ছেন না।

গোল্ডন লাইনের কাউন্টার মাস্টার মজিবর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, 'প্রতিদিন ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত অন্তত ১০টি গাড়ি কাউন্টার থেকে ছেড়ে যায়। কিন্তু আজ একটি গাড়িও ছাড়া হয়নি। যাত্রীই নেই, বাস ছাড়ব কেমনে।' 

তিনি আরও বলেন, 'আজ এখন পর্যন্ত একটি বাসও তার কাউন্টারে আসেনি।' হরতালের কারণে যাত্রীসংকট তৈরি হয়েছে বলে মনে করেন তিনি।

এদিকে মোটরসাইকেল বহর নিয়ে সকাল সাড়ে ১০টার দিকে আওয়ামী লীগ সমর্থিত এক দল যুবক কাউন্টারে কাউন্টারে ঘুরে গাড়ি ছাড়ার জন্য নির্দেশনা দেন। 

হরতালকে কেন্দ্র করে বিএনপির কোনো সমর্থককে গাবতলী এলাকায় প্রকাশ্যে দেখা যায়নি। তবে আওয়ামী লীগ সমর্থিত বিপুল সংখ্যক নেতাকর্মী গাবতলী বাসটার্মিনালের সামনে অবস্থান করছিলেন।

 

Comments