অবরোধ

কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিএনপি-পুলিশ সংঘর্ষ, ২ পুলিশ সদস্য আহত

'দেশের লাইফ লাইনখ্যাত এই মহাসড়ক যে কোনো মূল্যে চালু রাখা হবে।’
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার ঝাগুর ঝুলি এলাকায় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ছবি: স্টার

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার ঝাগুর ঝুলি এলাকায় মঙ্গলবার সকালে বিএনপি নেতাকর্মীরা রাস্তা অবরোধ করলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে।  

পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে স্থানীয় বিএনপি ছাত্রদল নেতাকর্মীদের ধাওয়া, পাল্টা ধাওয়া হয়। পরে পুলিশ টিয়ার শেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের আনার চেষ্টা করে।

এসময় দুই পুলিশ সদস্য আহত হন বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান।

সংঘর্ষ ও অবরোধের ঘটনায় ঝাগুর ঝুলি এলাকা থেকে এক জনকে আটক করেছে পুলিশ।

ঘটনার পর পর কুমিল্লা জেলা পুলিশ সুপার, জেলা প্রশাসক ও র‍্যাব কমান্ডার মহাসড়কে অবস্থান করেন।

জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান জানান, পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মহাসড়কের নিরাপত্তায় মোতায়েন আছে। এছাড়াও চার প্লাটুন বিজিবি, র‍্যাবের চারটি পেট্রল ও আনসার নিয়োজিত করা হয়েছে।

পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, 'সকাল সাড়ে ৮টার দিকে অবরোধকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। পুলিশের কঠোর ভূমিকায় অবরোধকারীরা মহাসড়ক থেকে সরে গিয়েছে। এ সময় সংঘর্ষে দুজন পুলিশ সদস্য আহত হয়। দেশের লাইফ লাইনখ্যাত এই মহাসড়ক যে কোনো মূল্যে চালু রাখা হবে।'

জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান দ্য ডেইলি স্টারকে জানান, প্রায় ২৫ জন নির্বাচন নির্বাহী ম্যাজিস্ট্রেট এই মহাসড়কের নিরাপত্তায় নিয়োজিত আছেন। দুপুর পৌনে ১২টার দিকে এই রিপোর্ট লেখা পর্যন্ত মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক আছে।

Comments