বাংলাদেশ

এলাকার উন্নয়নে প্রত্যেক এমপি পাবেন ২০ কোটি টাকা: এলজিআরডি মন্ত্রী

ভোটারদেরকে দেওয়া প্রতিশ্রুতি পূরণে প্রত্যেক সংসদ সদস্যকে ২০ কোটি টাকা বরাদ্দের ঘোষণা দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
জাতীয় সংসদ ভবন। ছবি: স্টার ফাইল ফটো

ভোটারদেরকে দেওয়া প্রতিশ্রুতি পূরণে প্রত্যেক সংসদ সদস্যকে ২০ কোটি টাকা বরাদ্দের ঘোষণা দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী এলজিআরডি) তাজুল ইসলাম।

জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হক চুন্নুর এক সম্পূরক প্রশ্নের জবাবে আজ সংসদে এই কথা জানিয়েছেন তিনি।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে মুজিবুল হক বলেন, সংসদ সদস্যরা তাদের এলাকায় নির্বাচনী প্রতিশ্রুতি দিয়েছেন। এ ছাড়া তার এলাকার উন্নয়নে থোক বরাদ্দ ছিল।

সরকার এমপিদের নিজ নিজ এলাকায় উন্নয়নের জন্য বরাদ্দ দেবে কি না জানতে চাইলে এলজিআরডি মন্ত্রী বলেন, সংসদ সদস্যরা নিজ নিজ এলাকার উন্নয়নে জনগণকে অনেক প্রতিশ্রুতি দেবেন এটাই স্বাভাবিক।

তিনি বলেন, সংসদ সদস্যরা তাদের দেওয়া প্রতিশ্রুতি পূরণে আগ্রহী হওয়ায় প্রধানমন্ত্রী আন্তরিকতার সঙ্গে বিষয়টি অনুধাবন করে পাঁচ বছরের জন্য প্রত্যেক এমপির নির্বাচনী এলাকায় ২০ কোটি টাকা দেওয়ার পরিকল্পনা করেছেন।

তিনি আরও বলেন, সংসদ সদস্যদের নির্বাচনী এলাকার প্রতিশ্রুতি ও উন্নয়নের এই প্রকল্পটি সম্পন্ন হলে নতুন প্রকল্প নেওয়ার বিষয়টি বিবেচনা করা হবে।

Comments