মিছিলে উত্তাল বগুড়া

প্রচন্ড বৃষ্টির মধ্যেই বিক্ষোভকারীরা মিছিল করে সাত রাস্তার মোড়ে আসেন। বিকেল সাড়ে ৩টায় আনুমানিক আড়াই হাজার বিক্ষোভকারী সাত মাথার সবকটি রাস্তায় অবস্থান নেন।
মিছিলে উত্তাল বগুড়া। ছবি: মোস্তফা সবুজ/স্টার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের 'প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল' কর্মসূচির ডাকে সাড়া দিয়ে শুক্রবার দুপুরে বগুড়ার সাত রাস্তার মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন হাজারো শিক্ষার্থী। 

শুক্রবার দুপুরে জুমার নামাজ শেষে বিভিন্ন পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল করে সাত রাস্তার মোড়ে আসেন শিক্ষার্থীরা। এসময় অনেক অভিভাবকরাও তাদের সঙ্গে যোগ দেন। 

ঘটনাস্থল থেকে দ্য ডেইলি স্টারের সংবাদদাতা জানান, প্রচন্ড বৃষ্টির মধ্যেই বিক্ষোভকারীরা মিছিল করে সাত রাস্তার মোড়ে আসেন। বিকেল সাড়ে ৩টায় আনুমানিক আড়াই হাজার বিক্ষোভকারী সাত মাথার সবকটি রাস্তায় অবস্থান নেন। চারপাশ 'উই ওয়ান্ট জাস্টিস' স্লোগানে মুখরিত। সবকটি রাস্তায় যান চলাচল সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে। 

সর্বশেষ বিকেল ৫টায় প্রায় ৮ হাজার শিক্ষার্থী, অভিভাবক ও সাধারণ মানুষ জড়ো হয়ে বিভিন্ন সড়ক অবরোধ করেছেন।

শহরের কয়েকটি পুলিশের সতর্ক উপস্থিতি রয়েছে। তবে কোনো আটক কিংবা সংঘর্ষের ঘটনা এখনো পর্যন্ত ঘটেনি।

উল্লেখ্য, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবদুল কাদের গতকাল রাতে তাদের নয় দফা দাবি আদায়ের জন্য জুমার নামাজের পর গণমিছিলসহ আজকের নতুন কর্মসূচি ঘোষণা করেন।

সব মসজিদ, মন্দির ও গির্জায় নিহত ছাত্রদের জন্য প্রার্থনা করার আহ্বান জানান তিনি। এসময় তিনি বাংলাদেশের সব নাগরিককে এ কর্মসূচিতে অংশ নেওয়ার আহ্বান জানান।

Comments